স্পোর্টস

করোনায় স্থগিত পিএসএল

ক্রীড়া ডেস্ক: তিন ক্রিকেটার নতুন করে করোনায় আক্রান্তের পরও পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চালিয়ে যাওয়ার কথা জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে বেশি সময় লাগেনি সংস্থাটির। জরুরি এক সভার পর ফ্রেঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দিল দেশটির ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ডের টম ব্যান্টনসহ তিন ক্রিকেটারের করোনা আক্রান্তের খবর পাওয়া যায় বৃহস্পতিবার সকালে। আর এগে এক কর্মকর্তাসহ করোনা আক্রান্ত হন আরও চারজন। এরপর দল মালিকদের সঙ্গে ভার্চুয়াল সভা করে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল পিসিবি। পরে আরেকটি সভায় বদলে যায় সিদ্ধান্ত। স্থগিত হওয়া আসর আবার কবে শুরু হবে তা তাৎক্ষণিকভাবে জানানো হয়নি।

পিএসএল শুরুর আগে থেকেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) জৈব সুরক্ষা ব্যবস্থা নিয়ে অভিযোগ ছিল। সেটারই প্রমাণ মিলেছে দেশটির ঘরোয়া এ টুর্নামেন্ট চলাকালিন। যার প্রভাবে বেশ কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হয়েছে। শেষ পর্যন্ত তাই অনেকটা বাধ্য হয়েই চলতি পিএসএল স্থগিত করল পিসিবি।

বৃহস্পতিবার পিএসএল স্থগিতের ব্যাপারে এক বিবৃতিতে পিসিবি বলেছে, ‘গত ২০ জানুয়ারি থেকে পিএসএলে অংশ নেওয়া ক্রিকেটার এবং স্টাফদের মধ্যে সাতজন করোনা আক্রান্ত হয়েছেন। করোনার এই প্রভাবের কথা চিন্তা করে তাই আসরটি স্থগিত করা হচ্ছে। পিএসএলে মোট ম্যাচ হওয়ার কথা ৩৪টি। এর মধ্যে মাত্র ১৪টি ম্যাচ মাঠে গড়িয়েছে।’

পিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানিয়েছে, ‘তাৎক্ষনিক পদক্ষেপ হিসেবে বোর্ড পিএসএলে অংশ নেওয়া ছয় দলের ক্রিকেটার এবং স্টাফদের নিরাপত্তা ও সুরক্ষার কথা চিন্তা করে পিসিআর টেস্ট, করোনা টিকা এবং মানসম্মত কোয়ারেন্টাইনের ব্যবস্থা করবে।’

এরআগে গত ২০ ফেব্রুয়ারি শুরু হয়েছিল পিএসএল। ৩৪ ম্যাচের টুর্নামেন্ট স্থগিত হওয়ার আগে খেলা হয়েছে মাত্র ১৪ ম্যাচ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..