Print Date & Time : 25 October 2020 Sunday 5:27 am

আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪

প্রকাশ: August 5, 2020 সময়- 03:54 pm

নিজস্ব প্রতিবেদক: মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা তিন হাজার ২৬৭ জনে পৌঁছালো।এরমধ্যে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৫৪ জনের শরীরে শনাক্ত হয়েছে ভাইরাসটি। দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল দুই লাখ ৪৬ হাজার ৬৭৪ জনে।

আজ বুধবার দুপুরে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ১৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১২ লাখ ১২ হাজার ৪১৬টি।

এদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৮৯০ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট ১ লাখ ৪১ হাজার ৪৫০ জন সেরে উঠলেন প্রাণঘাতি এই ভাইরাস থেকে।

মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৩৫ শতাংশ। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৬ শতাংশ, মৃতের হার ১ দশমিক ৩২ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী ৮ জন।

এক নজরে বাংলাদেশের করোনাচিত্র:

মোট শনাক্ত:  ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জন।
মারা গেছেন: ৩ হাজার ২৬৭ জন।
মোট সুস্থ: ১ লাখ ৪১ হাজার ৭৫০ জন।
মোট নমুনা পরীক্ষা: ১২ লাখ ১২ হাজার ৪১৬টি।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের এক কোটি ৮৭ লাখ ১৬ হাজার ৫৭ জন। তাদের মধ্যে বর্তমানে ৬০ লাখ ৭৫ হাজার ৪৯৬ জন চিকিৎসাধীন এবং ৬৫ হাজার ৩৩৯ জন (১ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এক কোটি ১৯ লাখ ৩৫ হাজার ৯২৯ জন সুস্থ হয়ে উঠেছে।