Print Date & Time : 11 May 2021 Tuesday 1:57 pm

করোনায় ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু

প্রকাশ: March 3, 2021 সময়- 03:57 pm

নিজস্ব প্রতিবেদক: নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় দেশে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৪২৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ৬১৪ আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৪৭ হাজার ৯৩০ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৯৩৬ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৯৯ হাজার ৬২৭ জন করোনা থেকে সুস্থ হলো।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আজ বুধবার দুপুরে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১৭টি ল্যাবে ১৬ হাজার ৪১৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৪৫৮টি। এ পর্যন্ত দেশে মোট ৪০ লাখ ৮৯ হাজার ৩৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ১৮ জন মৃতের মধ্যে পুরুষ চারজন ও নারী একজন। দেশে এ পর্যন্ত পুরুষ মারা গেছে ছয় হাজার ৩৭২ জন এবং নারী দুই হাজার ৫৬ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পাঁচজনই ষাটোর্ধ্ব। এ ছাড়া মৃতদের মধ্যে ঢাকা বিভাগে তিনজন এবং চট্টগ্রাম বিভাগে দুজন মারা গেছেন। তাঁরা সবাই হাসপাতালে মারা গেছেন।

দেশে নভেল করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর গত বছরের ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।