আজকের পত্রিকা শোবিজ

করোনা নিয়ে উদ্দীপনামূলক গান ‘আসবে বিজয়’

বিনোদন প্রতিবেদক: এটি একটি নজিরবিহীন যুদ্ধ। সমগ্র মানবজাতির শত্রু একটাই, নতুন করোনাভাইরাস। যুদ্ধক্ষেত্র হচ্ছে হাসপাতাল। স্বাস্থ্যকর্মীরাই এখানে সৈনিক। জ্যামিতিক হারে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। করোনাভাইরাস মানুষের চিন্তার প্রধান বিষয়। তবে ভয় করে নয় সচেতনতার মাধ্যমে করোনা মোকাবেলা সম্ভব।

সচেতনতার মাধ্যমে করোনাকে জয় করতে-এমন উদ্দীপনামূলক গান লিখেছেন নাট্যকার ও কবি জামাল হোসেন। ‘আসবে বিজয়’ শিরোনামে গানটি গেয়েছেন জনপ্রিয় শিল্পী আসিফ আকবর, মুহিন খান, হৈমন্তী রক্ষিত মান, রাজীব ও নদী। সুর ও সংগীতায়োজনে মুহিন খান। ভিডিও নির্মাণ করেছেন ইয়ামীন ইলান। ২৮ মার্চ ‘রঙ্গন মিউজিক’ এর ইউটিউব চ্যানেলে ভিডিও আকারে প্রকাশ পায় গানটি। ইতোমধ্যে গানটি বৈশাখী টেলিভিশনসহ কয়েকটি চ্যানেলে প্রচারিত হয়েছে।

গানের কথায় বলা হয়,

থাকবো সচেতন, আমরা করবো না ভয়

করোনা ভাইরাস তো হবে হবেই পরাজয়।

তুই অকাতরে মারছিস মানুষ

এ মানুষের হাতেইতো হবেরে হবেই ক্ষয়।

থাকবো সচেতন, আমরা করবো না ভয়

জানবো সব নিয়ম, করোনাকে করবো জয়।

………………………………..

লিঙ্ক-https://www.youtube.com/watch?v=LS-PAYQXybM&feature=share&fbclid=IwAR1PSBpt9fS2qZ0IO7CWgZ2IHPuM4_-d8pfYyDCgR-BwyACYCOW2qJucBjU

জামাল হোসেন বলেন, ‘করোনার প্রার্দুভাব বিশ্বের সবদেশে ছড়িয়ে পড়েছে। সব শ্রেণি পেশার মানুষ নতুন এ ভাইরাস নিয়ে ভয়ে রয়েছে। এখন পর‌্যন্ত প্রতিষেধক আবিস্কার না হওয়ায় সবার মধ্যে আতঙ্ক কাজ করছে। তবে এ ভাইরাস মোকাবেলা সবার আগে চাই সচেতনতা। গানে গানে সেই সচেতনতার বিষয়টি আমি তুলে ধরেছি, যাতে মানুষের মধ্যে অন্তত ভয় কেটে যায়। আশা করি গানটি সবার ভালো লাগবে।’ তিনি দেশের এ দুযোর্গের সময় সবাইকে আতঙ্কিত না হয়ে সচেতনতা তৈরি ও সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ জানান।

###

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..