কোম্পানি সংবাদ পুঁজিবাজার

কর্মকর্তাদের ৩৫ লাখ শেয়ার দেবে মিডল্যান্ড ব্যাংক

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে আসতে ইচ্ছুক চতুর্থ প্রজন্মের মিডল্যান্ড ব্যাংক তাদের কর্মকর্তাদের মাঝে ৩৫ লাখ শেয়ার বরাদ্দ দিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমতি পেয়েছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, ব্যাংকটি পুঁজিবাজারে সাত কোটি শেয়ার ইস্যু করতে চায়। এর মধ্যে ৩৫ লাখ শেয়ার ব্যাংকটির কর্মকর্তাদের মাঝে বরাদ্দ দেবে। আর বাকি ছয় কোটি ৬৫ লাখ শেয়ার আইপিওর সাধারণ বিনিয়োগকারীদের মাঝে বরাদ্দ দেয়া হবে।

ব্যাংকটি কর্মকর্তাদের মাঝে যে ৩৫ লাখ শেয়ার বরাদ্দ দেবে তা দুই বছর লকইন থাকবে। এর আগে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যম পুঁজিবাজার থেকে ৭০ কোটি টাকা সংগ্রহ করার ঘোষণা দেয় নতুন প্রজšে§র মিডল্যান্ড ব্যাংক লিমিটেড। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন পেয়েছে ব্যাংকটি।

ব্যাংকটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড। ফেব্রুয়ারিতে গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি চুক্তি সই হয়েছে।

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন মিডল্যান্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান-উজ্জামান ও লংকাবাংলা ইনভেস্টমেন্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইফতেখার আলম।

ব্যাংক সূত্র মতে, প্রতিষ্ঠানটি নির্ধারিত মূল্যে পুঁজিবাজার থেকে ৭০ কোটি টাকা সংগ্রহ করতে চায়। ডিসেম্বর, ২০২০ সময়ের আর্থিক প্রতিবেদন দিয়ে আইপিওর জন্য আবেদন করতে চায় কোম্পানিটি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..