বিশ্বসাথে

কর্মীদের ধর্মঘটে লুফথানসার ৭০০ ফ্লাইট বাতিল

(Photo by Ryan Patterson / The Points Guy)

শেয়ার বিজ ডেস্ক

জার্মানির সবচেয়ে বড় এয়ারলাইনস লুফথানসার কর্মীরা ৪৮ ঘণ্টার ধর্মঘট পালন করা শুরু করেছেন। ফলে শত শত ফ্লাইট বাতিল করে দিতে বাধ্য হয়েছে এয়ারলাইনসটি। বেতন ও পেনশন বৃদ্ধির দাবিতে কর্মীরা এ আন্দোলন শুরু করেছেন। খবর: চ্যানেল নিউজ এশিয়া।

লুফথানসা জানিয়েছে, বৃহস্পতিবার ও শুক্রবার সব মিলিয়ে এক হাজার ৩০০ ফ্লাইট বাতিল করা হতে পারে। এতে সর্বমোট এক লাখ ৮০ হাজার যাত্রী ভোগান্তিতে পড়বেন। বাতিল করা ফ্লাইটের সংখ্যা দু’দিনে লুফথানসার মোট ফ্লাইটের এক পঞ্চমাংশ। এ সময়ে প্রায় ছয় হাজার ফ্লাইট পরিচালনার কথা সংস্থাটির।

ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরের ওয়েবসাইটে ছেড়ে যাওয়া ফ্লাইটের তালিকায় দেখা গেছে, অসংখ্য ফ্লাইট বাতিল করা হয়েছে। এর অধিকাংশই ইউরোপীয় বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। লুফথানসার একজন কর্মকর্তা নিশ্চিত করেছেন, শুধু বৃহস্পতিবারই ফ্রাঙ্কফুর্ট থেকে অন্তত ৪০০ ফ্লাইট বাতিল করা হয়েছে।

এছাড়া মিউনিখ থেকে ২৫০টি এবং বাকিগুলো অন্যান্য ছোট বিমানবন্দর থেকে বাতিল করা হয়েছে। সব মিলিয়ে গতকাল বৃহস্পতিবার অন্তত ৭০০ ফ্লাইট বাতিল করা হয়েছে। ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরের একজন মুখপাত্র জানিয়েছেন, টার্মিনাল অনেকটা নীরব হয়ে পড়েছে। অনেক যাত্রী বিকল্প ফ্লাইটে যাত্রা করেছেন।

ফ্লাইট অ্যাটেনডেন্স ইউনিয়ন- ইউএফও এ আন্দোলন শুরু করেছেন। লুফথানসা এয়ারলাইনস এবং ইউনিয়নের দাবি দাওয়া নিয়ে বেশ কিছুদিন ধরে সমস্যা চলছে।

সর্বশেষ..