দিনের খবর

কর কমিশনার জামাল আহমেদ মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক: আয়কর কমিশনার জামাল আহমেদ মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বুধবার (১ জুলাই) সকাল সাড়ে ৮টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। জামাল আহমেদ বিসিএস (কর) ১৩তম ব্যাচের কর্মকর্তা। বিসিএস (ট্যাকসেশন) অ্যাসোসিয়েশনের সভাপতি ও কর কমিশনার মো. রেজাউল করিম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

সর্বশেষ তিনি জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আওতাধীন ঢাকা কর আপীল অঞ্চল-৩ এর কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট পাকুড়িয়ায়। মৃত্যুকালে তিনি স্ত্রী তামান্না পারভীন ও ছেলে অখিলপ্রিয় জামালিসহ প্রিয় সহকর্মী এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এনবিআর সূত্র জানায়, জামাল আহমেদ ১৯৯৪ সালের ২৫ এপ্রিল সহকারী কর কমিশনার হিসেবে চাকরিতে যোগদান করেন। ১৯৬২ সালের ৫ ফেব্রুয়ারি তিনি হবিগঞ্জ জেলার চুনারুঘাট পাকুড়িয়ায় জন্মগ্রহণ করেন। ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তার অবসরে যেতেন।

সভাপতি জানান, কর কমিশনার জামাল আহমেদ সকাল সাড়ে ৮টার দিতে স্কয়ার হাসপাতালের আইসিইউতে ইন্তেকাল করেছেন। তিনি কিছুদিন যাবত লিভার, কিডনি, শ্বাসকষ্টে ভুগছিলেন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। মৃত্যর সময় তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। বিসিএস (ট্যাকসেশন) অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আমরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছি। এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

বিসিএস (কর) একাডেমির মহাপরিচালক ও কর কমিশনার মো. লুৎফুল আজীম শেয়ার বিজকে বলেন, জামাল স্যার দীর্ঘদিন ধরে লিভার, কিডনি, উচ্চ রক্তচাপসহ নানান জটিল রোগে ভুগছেন। অসুস্থ হয়ে পড়লে এবং শ্বাসকষ্ট বাড়লে ১৭ জুন স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। করোনার নমুনা পরীক্ষায় নেগেটিভ এসেছে।

তিনি বলেন, প্রথম অবস্থায় লিভার ফেল করলেও পরে লিভার কিছুটা কাজ করেছে। কিডনি ডায়ালাইসিস করা হয়েছে। তবে পেশার (উচ্চ রক্তচাপ) একেবারেই ডাউন হয়েছে। চেষ্টা করেও পেশার বাড়ানো যায়নি। আইসিইউতে ভর্তি ছিলেন। গত রাতে অবস্থার অবনতি হয়। সকালে লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। কর্মজীবনে অত্যন্ত সুনামের সাথে কাজ করেছেন। তার গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলায়।

এনবিআরের জনসংযোগ কর্মকর্তা সিনিয়র তথ্য অফিসার সৈয়দ এ মু’মেন জানিয়েছেন, কর কমিশনার জামাল আহমদ এর মৃত্যুতে শোক জানিয়েছেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। তিনি গুণী এ কর্মকর্তার আত্মার মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

###

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..