প্রিন্ট করুন প্রিন্ট করুন

কলকাতার সিনেমা দিয়ে বড় পর্দায় নাম লেখাচ্ছেন ফারিণ

শোবিজ ডেস্ক: বাংলাদেশের নাটকের জনপ্রিয় অভিনয়শিল্পী তাসনিয়া ফারিণ বড় পর্দায় নাম লেখাতে যাচ্ছেন। তবে দেশীয় কোন চলচ্চিত্রে নয়, কলকাতার সিনেমা দিয়ে বড় পর্দায় আসছেন ফারিণ। ইতিমধ্যে হয়েছে ছবির চুক্তিপত্র। সবকিছু ঠিক থাকলে আগামী ১৭ মে সিনেমার শুটিং এর জন্য লন্ডনে পাড়ি দিচ্ছেন এই অভিনেত্রী।

চলচ্চিত্রে অভিনয় করতে চান এমন কথা ফারিণের মুখে আগেও শোনা গিয়েছিল। তবে, বড় পর্দায় দেখা না গেলেও চরকি প্রযোজিত ওয়েব ফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’তে তাসনিয়া ফারিণের অভিনয় প্রশংসিত হয়।

কলকাতার নামকরা পরিচালক অতনু ঘোষের পরবর্তী চলচ্চিত্র ‘আরও এক পৃথিবী’ দিয়ে বড় পর্দায় অভিষেক হবে তাঁর। চলচ্চিত্রটিতে ফারিণকে দেখা যাবে প্রতীক্ষা চরিত্রে।

কলকাতার একটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, অতনুর ১০ নম্বর সিনেমা হতে যাচ্ছে ‘আরও এক পৃথিবী’। সিনেমার প্রেক্ষাপট এবার সুদূর লন্ডন। শুধু তাই নয়, অতনুর এই সিনেমাতে তাসনিয়া ফারিণ ছাড়াও অভিনয় করবেন কৌশিক গঙ্গোপাধ্যায়, সাহেব ভট্টাচার্য এবং অনিন্দিতা বসু।

অতনুর এই সিনেমা মূলত চারজনের গল্প বলবে। যে চারজন মানুষের মাথার উপর নিজস্ব ও বিশ্বস্ত ছাদ নেই। সেই ছাদ খোঁজার গল্পই বলবে অতনুর এই সিনেমা। এই চার চরিত্রর আলাদা আলাদা চার গল্পই এক সুতোয় বাঁধবেন পরিচালক অতনু।

সিনেমার বিষয়ে কলকাতার নির্মাতা অতনু গণমাধ্যমকে জানান, মোস্তফা সরয়ার ফারুকীর ওয়েব সিরিজ ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’ দেখেই তার নতুন ছবিটির জন্য পছন্দ করেন তাসনিয়া ফারিণকে। সিনেমায় ফারিনের চরিত্রের নাম প্রতীক্ষা। যার মাথার ওপর বিশ্বস্ত ছাদ নেই ১১ বছর বয়স থেকে। সেই ছাদের খোঁজেই একটি সম্পর্কের সূত্রে সে পৌঁছায় লন্ডনে। কিন্তু সেখানে গিয়েও বাঁধে জটিলতা। এভাবেই এগুতে থাকে সিনেমার গল্প।

তিনি আরও জানান, আগামী ১৭ মে চারজনকে নিয়ে লন্ডনে যাচ্ছি। জুনের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত শুটিং হবে। টানা ১৮ দিন শুটিং শেষে কলকাতায় তিন দিন শুটিং করে ছবির ক্যামেরা ক্লোজ করা হবে। অতনু বলেন, ‘দিনে দিনে মানুষের যে গৃহহীন হয়ে যাওয়ার ব্যাপারটা, বাড়ির কনসেপটা ধূসর হয়ে যাচ্ছে, সেটাই এই ছবির গল্প।’

‘আরও এক পৃথিবী’ মুক্তি পেতে পারে চলতি বছরের শেষে। অতনু ঘোষ সবশেষ প্রশংসিত হন ঢাকার আরেক মেয়ে জয়া আহসানকে নিয়ে ‘বিনি সুতোয়’ নির্মাণ করে। ২০১৭ সালে ‘আমরা আবার ফিরবো কবে’ নাটকে অভিনয় দিয়ে ছোট পর্দায় তার অভিষেক হয়। মায়ের ইচ্ছেতে তিনি অভিনয় শুরু করেন।

 ‘আরও এক পৃথিবী’ চলচ্চিত্রের শুটিংয়ের জন্য ১৭ মে লন্ডন যাচ্ছেন ফারিণ। পরিচালক অতনু জানালেন, চারজনকে নিয়ে লন্ডনে যাচ্ছি। জুনের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত শুটিং হবে। টানা ১৮ দিন শুটিং শেষে কলকাতায় তিন দিন শুটিং করে ছবির ক্যামেরা ক্লোজ করা হবে বলেও জানালেন তিনি। অতনু বলেন, ‘দিনে দিনে মানুষের যে গৃহহীন হয়ে যাওয়ার ব্যাপারটা, বাড়ির কনসেস্টপটা ধূসর হয়ে যাচ্ছে, সেটাই এই ছবির গল্প।’