প্রিন্ট করুন প্রিন্ট করুন

কাউন্টি ক্রিকেটে মিরাজ-সৌম্য!

 

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ থেকে এখনও খুব বেশি ক্রিকেটার কাউন্টি ক্রিকেটে নাম লেখাননি। যারা খেলেছেন, তাদের নাম গুনে গুনে বলা যায়। এবার এই তালিকায় আরও দুই ক্রিকেটার যোগ দিতে যাচ্ছেন। তরুণ স্পিনার মেহেদী হাসান মিরাজ ও ওপেনার সৌম্য সরকারকে দেখা যেতে পারে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে।

লন্ডনের একটি স্পোর্টস ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান বিষয়টি নিয়ে কাজ করছে। সে প্রতিষ্ঠানের কর্মকর্তা আতিক চৌধুরী এখন ঢাকায়। তাদের প্রতিষ্ঠানটি মূলত ইংলিশ লিগ ফুটবলারদের নিয়ে কাজ করে। বেশ কিছু খেলোয়াড়ের এজেন্টও। এবার ক্রিকেটের সঙ্গেও জড়াতে চায় তারা। ইতোমধ্যে ইংল্যান্ডের বেশকিছু কাউন্টি দলের সঙ্গে কথা বলেছেন। সেখানে ইতিবাচক সাড়া পেয়েই বাংলাদেশে এসেছেন তারা। যাদের সঙ্গে তাদের আলাপ হয়েছে, তাদের বেশি আগ্রহ মেহেদী ও সৌম্যকে নিয়ে।

কাউন্টি ক্রিকেটে খেলার জন্য বাংলাদেশের ওই দুই ক্রিকেটারের সঙ্গে ইতোমধ্যে প্রাথমিক আলোচনা হয়েছে আতিক চৌধুরীর। এ নিয়ে বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ নাগরিক বলেন, ‘আমরা চাই বেশি বেশি করে বাংলাদেশি ক্রিকেটারের সঙ্গে চুক্তি করতে। আমাদের কোম্পানি মূলত ফুটবলে ফোকাস করে। তবে আমরা ক্রিকেটেও ভালো কাজ করছি এখন। আমরা বাণিজ্যিক উদ্দেশ্যের পাশাপাশি বাংলাদেশের ক্রিকেটারদের ইংল্যান্ডে নিয়মিত খেলার ব্যবস্থা করতে চাই। এটা বাংলাদেশের জন্যও একটা পজিটিভ ব্র্যান্ডিং।’

বাংলাদেশের হয়ে এর আগে কাউন্টিতে খেলেছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান। এবার তাদের দেখানো পথ ধরছেন সৌম্য ও মিরাজ।