প্রিন্ট করুন প্রিন্ট করুন

কানাডায় অগ্নিকাণ্ডে নিহত এক, নিখোঁজ পাঁচ

শেয়ার বিজ ডেস্ক: কানাডার অটোয়া অঙ্গরাজ্যে একটি বাণিজ্যিক ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে একজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আর নিখোঁজ রয়েছেন পাঁচজন। ধারণা করা হচ্ছে এ পাঁচজনও নিহত হয়েছেন। খবর: সিএনএন।

স্থানীয় পুলিশ বাহিনীর বরাত দিয়ে সিএনএন জানায়, গত বৃহস্পতিবার বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এতে একজন নিহত হন। নিখোঁজ রয়েছেন আরও পাঁচজন। তাদের একজন ২০ বছর বয়সী ওই নারী কার্লটন প্লেসে কাজ করতেন। আরেকজন সম্প্রতি কঙ্গো থেকে কানাডায় অভিবাসী হয়েছেন। এছাড়া বিস্ফোরণে আহত তিনজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিখোঁজ পাঁচজনের সন্ধানে এখনও উদ্ধারকাজ চলছে।

পুলিশ আরও জানিয়েছে, হাসপাতালে নেয়ার পথে একজন মারা যান। অন্যদের অবস্থা গুরুতর হলেও স্থিতিশীল রয়েছে। আহত আরেকজনকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

অটোয়া অঙ্গরাজ্যের মেয়র জিম ওয়াটসন ভুক্তভোগীদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এক টুইট বার্তায় বলেন, স্বজনদের জন্য অপেক্ষায় থাকা মানুষদের প্রতি সমবেদনা জানানোর কোনো ভাষা আমার জানা নেই।

দুর্ঘটনায় হতাহতরা ইস্টওয়ে ট্যাঙ্ক পাম্প অ্যান্ড মিটার লিমিটেড নামে একটি ম্যানুফ্যাকচারার কোম্পানির হয়ে কাজ করতেন। দুর্ঘটনার পর প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট নিল গ্রিন বলেন, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছি। আমি বিধ্বস্ত। হতাহতদের পরিবারের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনাদের পাশে রয়েছে ইস্টওয়ে ট্যাংক।’ তিনিও একজন নিহত, পাঁচজন নিখোঁজ থাকার কথা জানিয়েছেন। আর হাসপাতালে ভর্তি একজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন তিনি।

প্রতিষ্ঠানটি তেল, গ্যাস ও অন্যান্য জ্বালানিসহ পানি সরবরাহে ট্যাংকি নির্মাণ ও মেরামত করে। প্রতিষ্ঠিত হয় ১৯৬৮ সালে।

দেশটির শ্রম মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাটি খতিয়ে দেখছে। প্রায় অর্ধশতাব্দী আগে ১৯৬৬ সালের আগস্টে এ শহরে একবার বাণিজ্যিক দুর্ঘটনা ঘটেছিল। তখন ৯ জন নির্মাণ শ্রমিক মারা যান।