কোম্পানি সংবাদ

কারখানার আংশিক কার্যক্রম বন্ধ থাকবে স্ট্যান্ডার্ড সিরামিকের

নিজস্ব প্রতিবেদক: সিরামিক খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ কোম্পানির কারখানার মূল উৎপাদন প্রক্রিয়ার কার্যক্রম আংশিক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির কারখানার মূল উৎপাদন প্রক্রিয়ার একটা চুল্লি সংস্কারের জন্য আগামী ১৪ আগস্ট থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। এ সংস্কারকাজ শেষ হতে দুই মাসের সামান্য কম বা বেশি সময়ের প্রয়োজন হতে পারে। আর আগামী অক্টোবর মাসের তৃতীয় সপ্তাহে কোম্পানিটি পুনরায় বন্ধ থাকা অংশটির কার্যক্রম শুরু করবে বলে পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে।
এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর তিন দশমিক ৭২ শতাংশ বা ১১ টাকা ৬০ পয়সা কমে প্রতিটি শেয়ার সর্বশেষ ৩০০ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৩০০ টাকা ৯০ পয়সা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ২৮৪ টাকা ৪০ পয়সা থেকে সর্বোচ্চ ৩১১ টাকায় হাতবদল হয়। ওইদিন এক লাখ ৯ হাজার ৪৬৪টি শেয়ার মোট এক হাজার ২৫ বার হাতবদল হয়। যার বাজারদর তিন কোটি ২২ লাখ ৫৬ হাজার টাকা। গত এক বছরে শেয়ারদর ১২৪ টাকা থেকে ৩৩২ টাকার মধ্যে ওঠানামা করে।
২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি দুই শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৫৮ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৯৬ পয়সা।

সর্বশেষ..