কারখানা বন্ধের ঘোষণা খুলনা প্রিন্টিংয়ের

নিজস্ব প্রতিবেদক: সাময়িক সময়ের জন্য কারখানা বন্ধের ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কাগজ ও মুদ্রণশিল্প খাতের কোম্পানি খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড। ঢাকা স্টক এক্সচঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন এবং তার সব প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ করার নির্দেশ দিয়েছেন আদালত। কোম্পানিটি জানিয়েছে, তারা ব্যাংক হিসাব জব্দ এবং অন্যান্য মুলতবি থাকা বিষয়গুলোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে। তাই আদালতের আদেশ প্রত্যাহার না হওয়া পর্যন্ত কোম্পানির কারখানা সাময়িকভাবে বন্ধ থাকবে।

এেিদক ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ না দেয়ার ঘোষণা দিয়েছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ১২ পয়সা (লোকসান)। ৩০ জুন, ২০২১ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১ টাকা ২৩ পয়সা। এছাড়া এই হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২৭ পয়সা (লোকসান)। ঘোষিত সিদ্ধান্ত বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৩০ ডিসেম্বর বেলা ১০টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ নভেম্বর।

কাগজ ও মুদ্রণশিল্প খাতের কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটেগরিতে লেনদেন হচ্ছে। ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৭৩ কোটি চার লাখ টাকা। কোম্পানিটির বর্তমানে মোট সাত কোটি ৩০ লাখ ৪০ হাজার শেয়ারের মধ্যে উদ্যোক্তা বা পরিচালকদের কাছে ৩৯ দশমিক ৭৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে দুই দশমিক ৭০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৫৭ দশমিক ৫৪ শতাংশ শেয়ার রয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯০  জন  

সর্বশেষ..