শেষ পাতা

কাল ১ হাজার কোটি টাকা পরিশোধ করবে গ্রামীণফোন

নিজস্ব প্রদিবেদক: বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নিরীক্ষা দাবির সাড়ে ১২ হাজার কোটি টাকার মধ্যে এক হাজার কোটি টাকা পরিশোধের সিদ্ধান্ত নিয়েছে গ্রামীণফোন। আগামীকাল বহুজাতিক টেলিকম প্রতিষ্ঠানটি এ অর্থ পরিশোধ করবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। গতকাল গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রমীণফোন জানায়, আপিল বিভাগের আদেশ মোতাবেক ২৩ ফেব্রুয়ারির মধ্যে বিটিআরসির হিসাবে এক হাজার কোটি টাকা জমা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন আরও উল্লেখ করে, গ্রামীণফোন বাংলাদেশের আইনি পদ্ধতি ও সুপ্রিম কোর্টের নির্দেশনার প্রতি শ্রদ্ধাশীল। একই সঙ্গে গ্রামীণফোন ও এর ব্যবস্থাপনার ওপর বিটিআরসির পক্ষ থেকে যে চাপ প্রয়োগ করা হয়েছে, সে বিষয়ে গ্রামীণফোন আদালতের কাছে সুরক্ষা কামনা করে। গ্রামীণফোনের কার্যক্রম ব্যাহত করতে বিটিআরসি বিভিন্ন পদক্ষেপ নিয়েছে বলে বিজ্ঞপ্তিতে অভিযোগ করা হয়। এতে বলা হয়, এর আগে বিটিআরসি গ্রামীণফোনের লাইসেন্স বাতিলকরণের বিষয়ে কারণ দর্শানোর নোটিস দেয়। এছাড়া অনাপত্তিপত্র দিতে অস্বীকৃতি জানায়। পাশাপাশি নতুন সিরিজের নম্বর চালু অনুমোদন বন্ধ করে দেয় এবং গ্রামীণফোনে প্রশাসক বসানোর হুমকি দেওয়া হয়। এসব কর্মকাণ্ডের ফলে গ্রাহকদের ওপর নেতিবাচক প্রভাব পড়েছে। পাশাপাশি নতুন বিনিয়োগকারীদের মধ্যে আত্মবিশ্বাসের ঘাটতির সৃষ্টি করেছে।

উল্লেখ্য, এর আগে গত বৃহস্পতিবার গ্রামীণফোনকে আগামী সোমবারের মধ্যে এক হাজার কোটি টাকা পরিশোধ করার নির্দেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আপিল বিভাগ গত ২৪ নভেম্বর গ্রামীণফোনকে দুই হাজার কোটি টাকা পরিশোধ করতে নির্দেশ দিয়েছিলেন। সে জন্য তাদের দেওয়া হয়েছিল তিন মাস সময়, যা ২৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। তার আগেই গত মাসে সর্বোচ্চ আদালতের ওই আদেশ পুনর্বিবেচনার আবেদন করেছিল গ্রামীণফোন।

এদিকে আদালতের বেঁধে দেওয়া সময় শেষ হওয়ার আগে বিটিআরসিকে ১০০ কোটি টাকা দিয়ে আলোচনা চালু রাখার প্রস্তাব দিয়েছিল গ্রামীণফোন। কিন্তু নিয়ন্ত্রক কমিশন তাতে রাজি হয়নি বলে জানান গ্রামীণফোনের হেড অব রেগুলেটরি অ্যাফেয়ার্স হোসেন সাদাত।

সে বিষয়টি তুলে ধরে বৃহস্পতিবার আপিল বিভাগে রিভিউ শুনানিতে ছয় মাসের কিস্তিতে ওই দুই হাজার কোটি টাকা পরিশোধের অনুমতি চাওয়া হয়। কিন্তু শুনানি শেষে আদালত সোমবারের মধ্যে এক হাজার কোটি টাকা পরিশোধের নির্দেশ দিয়ে বিষয়টি সেদিনই পরবর্তী আদেশের জন্য রাখেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ »

সর্বশেষ..