বিশ্ব সংবাদ

কাশ্মীরে গুলিতে বিজেপি নেতা ও তার বাবা-ভাই নিহত

শেয়ার বিজ ডেস্ক: ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল কাশ্মীরে সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) স্থানীয় এক  নেতা এবং তার ভাই ও বাবা নিহত হয়েছেন। গত বুধবার দিবাগত রাতে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, বিজেপির সাবেক জেলা প্রধান ওয়াসীম বারি, তার বাবা ও ভাইকে গুলি করে সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীরা। হামলার সময় তিনজনই তাদের নিজেদের দোকানে ছিলেন। হাসপাতালে নেওয়ার পর তিনজনেরই মৃত্যু হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিজেপি নেতৃত্বাধীন সরকার গত বছর মুসলিম সংখ্যাগরিষ্ঠ কাশ্মীরের বিশেষ স্বায়ত্তশাসন প্রত্যাহার করে রাজ্যটিকে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করে। বছরের পর বছর ধরে বিচ্ছিন্নতাবাদ ও অস্থিরতাকবলিত অঞ্চলটির ওপর নিজেদের নিয়ন্ত্রণ দৃঢ় করতেই বিজেপি সরকার এ পদক্ষেপ নেয়।

অঞ্চলটির বিচ্ছিন্নতাবাদীরা ও সেখানে সক্রিয় উগ্রপন্থিরা এ পরিবর্তনকে  মেনে না নিয়ে এর বিরুদ্ধে লড়াই করার প্রত্যয় জানিয়েছে। এ হামলার পর ওয়াসীম বারির ১০ নিরাপত্তা রক্ষীর সবাইকে গ্রেপ্তার করা হয়েছে বলে কাশ্মীরের পুলিশ প্রধান বিজয় কুমার জানিয়েছেন।

ওই হত্যাকাণ্ডের প্রতিক্রিয়ায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ (জপি) নাড্ডা বলেছেন, ‘আমরা ওয়াসিম বারি, তার বাবা ও ভাইকে জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় এক কাপাংষোচিত হামলায় হারিয়েছি। এটা দলের জন্য বড় ক্ষতি। তার পরিবারের প্রতি গভীর সমবেদনা। গোটা দল এ দুঃখের সময়ে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে আছে। আমি আশ্বাস দিতে চাই যে, তার আত্মত্যাগ বৃথা যাবে না।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজেপির কেন্দ্রীয় নেতা জিতেন্দ্র সিং জানিয়েছেন, ওয়াসিম বারির হত্যার ব্যাপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খবর নিয়েছেন। তার পরিবারের প্রতি সমবেদনাও ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী। 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..