প্রিন্ট করুন প্রিন্ট করুন

কাশ্মীরে ভারতীয় সেনাবহরে হামলায় নিহত চার 

শেয়ার বিজ ডেস্ক: ভারত-নিয়ন্ত্রিত কাশ্মীরে সেনাবাহিনীর গাড়িবহরে বন্দুকধারীদের হামলায় তিন সেনা ও এক নারী নিহত এবং ছয়জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। খবর এনডিটিভি।

পুলিশ জানিয়েছে, শোপিয়ান জেলায় বুধবার মধ্যরাতের পর ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের সেনারা মাতৃগ্রামে সন্ত্রাসবিরোধী অভিযান শেষে ব্যারাকে ফিরছিল। সাতটি গাড়ির ওই বহরে স্থানীয় সময় রাত আড়াইটার দিকে সন্ত্রাসীরা ভারী অস্ত্র নিয়ে হামলা চালায়। তারা বহরের প্রথম দুটি গাড়ি চলে যেতে দেয় এবং তৃতীয় ও চতুর্থ গাড়ির ওপর দুই দিক থেকে গুলি করে। এতে ছয় সেনা আহত হন। পরে তাদের মধ্যে তিনজন মারা যান।

জবাবে পাল্টা গুলি চালায় সেনারা। সেখানে প্রায় এক ঘণ্টা ধরে গোলাগুলি চলে। যদিও সন্ত্রাসীরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি। হামলাকারীদের খুঁজে বের করতে সেখানে অতিরিক্ত বাহিনী পাঠানো হয়েছে।

ঘটনাস্থলেই এক সেনার মৃত্যু হয়। পরে আরও দুজন মারা যান। আহতের অবস্থাও আশঙ্কাজনক, তাদের মধ্যে দুজন সেনা কর্মকর্তা রয়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাদের শ্রীনগর নিয়ে যাওয়া হয়েছে।

নিহত নারীর নাম জান বেগম। সংঘর্ষের মধ্যে নিজ বাড়িতে গুলিবিদ্ধ হয়ে তিনি মারা যান।

তার ছেলে  বলেন, ‘আমার মা উপরতলার ঘরে ছিলেন। গুলির শব্দে আমি ঘুম থেকে জেগে উঠি এবং তাকে দেখতে যাই। আমি তাকে মৃত দেখতে পাই।’

নাম না প্রকাশের শর্তে পুলিশের একজন মুখপাত্র জানান, শ্রীনগরে সেনাবাহিনীর হাসপাতালে আহত তিন সেনা চিকিৎসাধীন।

গত তিন সপ্তাহে জম্মু ও কাশ্মীরে সেনাদের ওপর এটা চতুর্থ বড় ধরনের হামলা। আগের তিনটি হামলায় এক মেজরসহ ছয় সেনা নিহত হয়েছেন।

গত বছর নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে কাশ্মীরি জঙ্গিদের ‘পোস্টার বয়’ বুরহান মুজাফফর ওয়ানি নিহত হয়। এরপর এ ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে এই উপত্যকা। এখন পর্যন্ত এসব সংঘর্ষে ৯০ জনের বেশি সাধারণ মানুষ নিহত ও হাজারো মানুষ আহত হয়েছে।