দিনের খবর

কাস্টমস গোয়েন্দার মহাপরিচালক সপরিবারে করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক: কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মুহাম্মদ মুবিনুল কবীর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি ছাড়াও তার স্ত্রী এবং দুই সন্তান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তারা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। এছাড়াও কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের বেশ কয়েকজন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন-কমিশনার ড. একেএম নুরুজ্জামান করোনায় আক্রান্ত

রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে মহাপরিচালকসহ কর্মকর্তারা আক্রান্ত হয়েছেন। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) মুহাম্মদ মুবিনুল কবীর এর একাধিক সহকর্মী শেয়ার বিজকে এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে কাস্টমস ও ভ্যাট বিভাগের একজন সদস্য, ছয়জন কমিশনারসহ ২৫৫ জন কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৫ জন।

আরও পড়ুন-ঢাকা কাস্টম হাউস কমিশনার করোনা আক্রান্ত

মুবিনুল কবীর এর সহকর্মীরা জানান, করোনাকালীন সময়ে রাজস্ব আহরণ, রাজস্ব ফাঁকি ও চোরাচালান রোধে মহাপরিচালক তার টিম নিয়ে দায়িত্ব পালন করেছেন। গত শুক্রবার থেকে তার ও তার পরিবারের সদস্যদের করোনার উপসর্গ দেখা দেয়। তার নমুনা পরীক্ষায় মহাপরিচালক, তার স্ত্রী ও দুই সন্তানের পজেটিভ আসে। বর্তমানে তারা চিকিৎসকের পরামর্শে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন। মুহাম্মদ মুবিনুল কবীর বিসিএস (শুল্ক ও আবগারি) ১৫তম ব্যাচের কর্মকর্তা।

আরও পড়ুন-কমিশনার মতিউর রহমান করোনা আক্রান্ত, হাসপাতালে ভর্তি

সহকর্মীরা আরও জানান, কাস্টমস গোয়েন্দার মহাপরিচালক ছাড়াও একই অফিসের আরও বেশ কয়েকজন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

কাস্টমস ও ভ্যাট বিভাগ সূত্র জানায়, ৭ সেপ্টেম্বর পর্যন্ত দুই বিভাগে ২৫৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে এনবিআরের একজন সদস্য ও ছয়জন কমিশনার রয়েছেন। মারা গেছেন ৫ জন। এর মধ্যে তিনজন রাজস্ব কর্মকর্তা, একজন সহকারী রাজস্ব কর্মকর্তা ও একজন গাড়িচালক। সুস্থ হয়েছেন ২৪৪ জন।

আরও পড়ুন-

করোনা উপসর্গ নিয়ে রাজস্ব কর্মকর্তার মৃত্যু

করোনার কাছে হেরে গেলেন কাস্টমস কর্মকর্তা ‘কবির’

করোনায় আরো এক ‘রাজস্ব কর্মকর্তার’ মৃত্যু

করোনায় প্রথম এক ‘কাস্টমস’ কর্মকর্তার মৃত্যু

###

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..