সারা বাংলা

কুড়িগ্রামে জাতীয় সাইক্লিং প্রতিযোগিতা উদ্বোধন

প্রতিনিধি, কুড়িগ্রাম: কুড়িগ্রামে ৪০তম জাতীয় সাইক্লিং প্রতিযোগিতা শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সভাপতি শফিউল্লাহ আল মনির। বিশেষ অতিথি ছিলেন- পুলিশ সুপার মেহেদুল করিম, সিভিল সার্জন এসএম আমিনুল ইসলাম, ইনডেক্স গ্রুপের চেয়ারম্যান জাকিয়া তাজিন। বক্তব্য রাখেন- জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাঈদ হাসান লোবান।
বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ও কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বৃহস্পতিবার সকাল সাড়ে ৫টায় মহিলা ২০ কিলোমিটার এবং পুরুষ ৪০ কিলোমিটার টাইম ট্রায়ালের মাধ্যমে ইভেন্টের প্রথম দিনের সাইক্লিং প্রতিযোগিতা শুরু হয়। বিকালে প্রথম দিনে মহিলা ২০ কিলোমিটার টাইম ট্রায়ালে ৩৮.২৩.৩২ সময় নিয়ে প্রথম হয়েছে সুবর্ণা বর্মা (আর্মি), ৪০.১০.৭২ সময় নিয়ে দ্বিতীয় হয়েছে শরিফা আক্তার (আনসার ব্যাটালিয়ন) এবং ৪১.৫৩.৮৮ সময় নিয়ে তৃতীয় হয়েছে রিতা খাতুন (বিজিএমসি)।
অন্যদিকে ৪০ কিলোমিটার পুরুষ টাইম ট্রায়ালে ১.০৭.৫৬.৪৩ সময় নিয়ে প্রথম হয়েছে সবুর হোসেন (বিজিবি), ১.১১.৫০.০৪ সময় নিয়ে দ্বিতীয় হয়েছে হেলাল হোসেন (আর্মি) এবং ১.১২.১৯.৫২ সময় নিয়ে তৃতীয় হয়েছেন হাসান আলী (আনসার ব্যাটালিয়ন)।
কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের ত্রিমোহনী থেকে সেলিম নগর পর্যন্ত টাইম ট্রায়াল সাইক্লিং অনুষ্ঠিত হচ্ছে। প্রথম দিনের দ্বিতীয় ভাগে কুড়িগ্রাম স্টেডিয়াম মাঠে পুরুষ এবং মহিলা অলিম্পিক স্প্রিন্ট অনুষ্ঠিত হচ্ছে। ৪০তম জাতীয় সাইক্লিং প্রতিযোগিতা-২০১৯ এ বছর কুড়িগ্রাম জেলায় অনুষ্ঠিত হচ্ছে। প্রতিযোগিতায় ছয়টি করপোরেট এবং ১৫টি জেলা দলসহ মোট ২৫০ জন সাইক্লিস্ট অংশগ্রহণ করেছে। পুরুষ সাইক্লিস্ট ৯টি ও মহিলা সাইক্লিস্ট ৯টি দলে মোট ১৮টি ইভেন্টে অংশ নিয়েছে।

সর্বশেষ..