সারা বাংলা

কৃষকদের কৃষি যন্ত্রপাতি বিতরণ

প্রতিনিধি, সৈয়দপুর (নীলফামারী): নীলফামারীর সৈয়দপুর উপজেলার কৃষকদের নানা কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মঙ্গলবার কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে ওই যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য রাবেয়া আলীম। বিশেষ অতিথি ছিলেন রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের (পিএমএসইউ) সিনিয়র মনিটরিং অফিসার আবু ফাত্তাহ মো. রওশন কবীর ও সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন সরকার।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃসি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম।

অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুল হক, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা ও কৃষিবিদ মো. সালাহউদ্দিন, নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি প্রকৌশলী উজ্জ্বল কুমার কর, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আল-মিজানুর রহমান, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুনীল কুমার দাস, উপ-সহকারী কৃষি কর্মকর্তা বাসুদেব দাসসহ কৃষি বিভাগের অন্য কর্মকর্তা ও কৃষক-কৃষানিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপজেলার পাঁচ ইউনিয়ন ও পৌরসভার কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়। এসব যন্ত্রপাতির মধ্যে রয়েছে পাওয়ার থ্রেসার ৩৬টি, ফুট পাম্প ৯টি, হ্যান্ড স্প্রেয়ার ৯টি, পাওয়ার স্প্রেয়ার ৯টি, উইডার ৯টি, ময়েশ্চার মিটার দুটি, রিপার ৯টি, রাইস ট্রান্স প্লান্টার আটটি ও উইনোয়ার একটি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..