প্রিন্ট করুন প্রিন্ট করুন

কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগ: লিখিত পরীক্ষা ২০ জানুয়ারি

 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ কৃষি ব্যাংকে সিনিয়র অফিসার পদে নিয়োগের লক্ষ্যে এমসিকিউ ও লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২০ জানুয়ারি। সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত তিন ঘণ্টা এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে এক ঘণ্টা এমসিকিউ এবং পরবর্তী দুই ঘণ্টা লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট থেকে এসব তথ্য জানা গেছে। বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা যায়, রাষ্ট্রায়ত্ত কৃষি ব্যাংকে সিনিয়র অফিসার পদে ১৭১ জনকে নিয়োগ দেওয়া হবে। এ পদের বিপরীতে এক লাখ ৮০ পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। অর্থাৎ প্রতিটি পদের বিপরীতে এক হাজারেরও বেশি পরীক্ষার্থী প্রতিযোগিতা করবেন বলে জানা গেছে।

ওয়েবসাইটের তথ্যানুযায়ী, ইতোমধ্যে পরীক্ষার্থীদের প্রবেশপত্র বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের (https://erecruitment.bb.org.bd) লিংক থেকে নামিয়ে নেওয়া যাবে। প্রবেশপত্রে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর পরীক্ষা কেন্দ্রের নাম ও ঠিকানা উল্লেখ করা হয়েছে। এক্ষেত্রে কোনো সমস্যা হলে (oa.queryÑbb.org.bd) এ ঠিকানায় ই-মেইল করার পরামর্শ দেওয়া হয়েছে।

তবে প্রত্যেক পরীক্ষার্থীকে নির্দিষ্ট সময়ের মধ্যে পরীক্ষার হলে উপস্থিত হতে বলা হয়েছে। পরীক্ষার হলে প্রবেশের আগে প্রয়োজনীয় চেকিং কার্যক্রম সম্পন্নের জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে।

প্রবেশপত্র ব্যতিরেকে কোনো প্রার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না বলেও জানানো হয়েছে।

পাশাপাশি জনতা ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার-ইঞ্জিনিয়ার (সিভিল, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, আর্কিটেক্ট এবং টেক্সটাইল) পদে নিয়োগের পরীক্ষার সময়সূচি দেওয়া হয়েছে। আগামী ৬ তারিখ শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পরীক্ষার প্রবেশপত্র career.janatabank-bd.com লিংকে গিয়ে ডাউনলোড করা যাবে। কোনো ধরনের সমস্যা হলে recruitÑjanatabank-bd.com লিংকে গিয়ে অথবা ৯৫৫২০৭৮/৯৫৬৫০৪৪ নম্বরে ফোন করে পরামর্শ গ্রহণ করতে পারবে।