প্রিন্ট করুন প্রিন্ট করুন

কেনাকাটা এখন মোবাইলে

এসএমই ডেস্ক: স্বপ্ন বাস্তবায়নের শুরু ২০১৪ সালে। সঙ্গী কেবল প্রসাধনসামগ্রী। এই এক ধরনের পণ্যের ওপর নির্ভর করে গ্রহণযোগ্য ই-ব্যবসায় আসার স্বপ্ন দেখেন তরুণ উদ্যোক্তা সাদি মোহাম্মদ ও ফাহরিয়া তারান্নুম বৃষ্টি।

মেধা, বুদ্ধি ও উদ্ভাবনীশক্তির জাদুবলে অল্প সময়ের মধ্যে তাদের পণ্য তালিকায় যোগ হয় ঘড়ি, অলঙ্কার, গৃহস্থালি সামগ্রী, রান্নাঘরের জিনিসপত্র, ইলেকট্রনিক গ্যাজেট, স্বাস্থ্যবিষয়ক পণ্যসহ বিভিন্ন ধরনের পণ্য।

এতক্ষণ ধরে বলা হচ্ছে দেশের অন্যতম জনপ্রিয় মোবাইল অ্যাপ কিনিবেচি ডটকমের পেছনের গল্প। কেনাকাটা সহজ করে তোলা তাদের প্রধান উদ্দেশ্য। অ্যানড্রয়েড ফোন ব্যবহারকারীরা কিনিবেচি অ্যাপটি ব্যবহার করে প্রয়োজনীয় পণ্যটি হাতের মুঠোয় পেতে পারেন।

অ্যাপটির যাত্রা প্রসঙ্গে প্রতিষ্ঠানটির সহ-উদ্যোক্তা ও সিইও ফাহরিয়া তারান্নুম বলেন, ‘আমরা দেখেছি বেশিরভাগ ক্রেতা মোবাইল থেকে অর্ডার করেন। তাই তাদের কেনাকাটাকে আরও সহজ করতে আমাদের অ্যাপ ভালো ভূমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস।’

সহ-উদ্যোক্তা ও সিএমও সাদি মোহাম্মদ জানান, ‘আমরা সব সময় ক্রেতাদের চাহিদাকে সবার আগে এগিয়ে রাখি। অনলাইনে তাদের কেনাকাটা সহজ করতে তাই আমাদের এ উদ্যোগ।’

ক্রেতাসাধারণের কথা মাথায় রেখে গত মহান বিজয় দিবস থেকে চলতি মাসের ১৬ তারিখ পর্যন্ত প্রতিটি অর্ডারে ১৬ শতাংশ ছাড়ের অফার দিচ্ছে কিনিবেচি অ্যাপ।

এবার আসুন ডেলিভারি চার্জ প্রসঙ্গে। ঢাকায় ফ্রি হোম ডেলিভারি দেয় কিনিবেচি ডটকম। তবে ঢাকার বাইরে দেশের যেখানেই থাকুন না কেন, মাত্র ৫০ টাকা ডেলিভারি চার্জ দিয়ে পছন্দের পণ্য পেয়ে যাবেন। এজন্য অপেক্ষা করতে হবে ২৪ থেকে ৭২ ঘণ্টা।

অ্যাপটি ডাউনলোড করতে পারেন গুগল প্লে স্টোর থেকে bit.ly/kinibechi. এছাড়া প্রতিষ্ঠানটির নিত্যনতুন পণ্য সম্পর্কে জানতে ফলো করতে পারেন তাদের ফেসবুক পেইজ https://www.facebook.com/kinibechi