স্পোর্টস

কেমন হলো মিসবাহ ঘোষিত পাকিস্তান স্কোয়াড?

ক্রীড়া ডেস্ক: কয়েকদিন আগেই পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ ও নির্বাচকের দায়িত্ব পেয়েছেন মিসবাহ-উল-হক। ঘরের মাঠে আসন্ন শ্রীলঙ্কা সিরিজ দিয়েই সাবেক এ ডানহাতি ব্যাটসম্যান শুরু করবেন তার নতুন মিশন। তার আগে গতকাল তিনি ঘোষণা করেছেন ১৬ সদস্যের পাকিস্তান স্কোয়াড়।
শ্রীলঙ্কার বিপক্ষে এ মাসের শেষদিকে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে পাকিস্তান। এ জন্য মিসবাহ বেছে নিয়েছেন সম্প্রতি ঘরোয়া লিগে সেরা পারফরমারদের। তাই তো স্কোয়াডে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ ও ব্যাটসম্যান ইফতিখার আহমেদ। তবে বাদ পড়েছেন তারকা দুই পেসার হাসান আলী ও শাহিন আফ্রিদি।
গত বছর সেপ্টেম্বরে এশিয়া কাপে খেলার পর থেকে দলের বাইরে ছিলেন নওয়াজ। অন্যদিকে, মাত্র দুটি ওয়ানডেতে নামা ইফতিখার পাকিস্তানের জার্সিতে সর্বশেষ ম্যাচটি খেলেছিলেন ২০১৫ সালে। দুজনেই ঘরোয়া ৫০ ওভারের প্রতিযোগিতা পাকিস্তান কাপে ভালো পারফর্ম করায় ডাক পেয়েছেন। এদিকে শাহিন ডেঙ্গুতে আক্রান্ত। ফর্মহীনতায় ভুগতে থাকা ডানহাতি হাসান হাসান আলী পিঠের চোট থেকে এখনও সেরে ওঠেননি।
আসন্ন ওয়ানডে সিরিজে পাকিস্তান স্কোয়াডে জায়গা পাননি মোহাম্মদ হাফিজ। তবে তিনি মিসবাহর ভাবনায় রয়েছেন টি-টোয়েন্টিতে। একই অবস্থা শোয়েব মালিকের ক্ষেত্রেও রয়েছে।
আগামী ২৭ সেপ্টেম্বর করাচিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে পাকিস্তান। এরপর ২৯ সেপ্টেম্বর দ্বিতীয় ও ২ অক্টোবর হবে একই ভেন্যুতে হবে দুই দলের তৃতীয় ও শেষ ওয়ানডে।
পাকিস্তান ওয়ানডে স্কোয়াড
সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলী, আসিফ আলী, ফখর জামান, হারিস সোহেল, মোহাম্মদ হাসনাইন, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উসমান শিনওয়ারি ও ওয়াহাব রিয়াজ।

সর্বশেষ..