সারা বাংলা

কেরু চিনিকলে ই-ক্যাশ উদ্বোধন

প্রতিনিধি, চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার কেরু অ্যান্ড কোম্পানি চিনিকলে চাষিদের আখের মূল্য পরিশোধে ডিজিটাল ই-ক্যাশ ব্যবস্থার উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার মিলের ব্যবস্থাপনা পরিচালকের অফিস কক্ষে আনুষ্ঠানিকভাবে এ ব্যবস্থার উদ্বোধন করেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক জাহেদ আলী আনসারী।

কেরু অ্যান্ড কোম্পানি চিনিকলে ২০১৯-২০২০ মাড়াই মৌসুমে চিনিকলে সরবরাহকৃত চাষিদের আখের মূল্য রূপালী ব্যাংকের শিওর ক্যাশের মাধ্যমে প্রদান করা হবে। এর ফলে আখের মূল্য পেতে আখচাষিদের আর কোনো বিড়ম্বনার সম্মুখীন হতে হবে না। এখন থেকে তারা ঘরে বসেই বুঝে পাবেন আখের মূল্য।

জাহেদ আলী আনসারী বলেন, আখচাষিদের জীবনমান উন্নয়নে বাস্তবমুখী কার্যক্রম হাতে নেওয়া হবে। দফায় দফায় আখের মূল্য বৃদ্ধিসহ তাদের স্বার্থে অনুকূল পরিবেশ তৈরি করা হয়েছে। আখের মূল্য পেতে চাষিদের আর আগের মতো মধ্যস্বত্বভোগীদের কাছে যেতে হবে না। মিলে আখ সরবরাহ করার পরই তারা ন্যায্য মূল্য বুঝে পাবেন, এছাড়া চাষিদের যে কোনো সমস্যায় ত্বরিত ব্যবস্থা নেবেন বলেও চাষিদের আশ্বস্থ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের মহাব্যবস্থাপক আলমগীর হোসেন, চিনিকলের মহাব্যবস্থাপক (অর্থ) মোশারফ হোসেন, মহাব্যবস্থাপক (কৃষি) উত্তম কুমার কুণ্ডু, উপমহাব্যবস্থাপক (খামার) আমিনুল ইসলাম, কেরু  চিনিকলের উপব্যবস্থাপক (সেলস) শেখ শাহবুদ্দিন, কেরু শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি তৈয়ব আলী, সহসভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক ও বাংলাদেশ চিনিকল শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মাসুদুর রহমান প্রমুখ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..