প্রিন্ট করুন প্রিন্ট করুন

কেয়া কসমেটিকসের পর্ষদ সভা মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক: কেয়া কসমেটিকস লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ৭ মার্চ

মঙ্গলবার বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

উল্লেখ্য, ‘এ’ ক্যাটাগরির এ কোম্পানিটি ২০০১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ১৮ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৮৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৫ টাকা ৭৭ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছিল ১৩২ কোটি ৫৬ লাখ ৮০ হাজার টাকা।

২০১৫ সালের সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে, যা আগের বছরের সমান। ওই সময় ইপিএস হয়েছিল ২৯ পয়সা এবং ১৬ টাকা ৬৭ পয়সা, যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ৫১ পয়সা ও ২১ টাকা ৯ পয়সা। ওই বছর কোম্পানিটি কর-পরবর্তী মুনাফা করেছিল ১৬ কোটি ৯৭ লাখ টাকা, যা আগের বছরে ছিল ২৭ কোটি এক লাখ টাকা।

সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় অনুপাতে আট দশমিক ৫৬ শতাংশ এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে ছয় দশমিক ৩৫ শতাংশ।