কোকা-কোলা বাংলাদেশের এমডি হলেন তা জি তুং

দেশের অন্যতম শীর্ষস্থানীয় কোমল পানীয় উৎপাদনকারী কোম্পানি কোকা-কোলা বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ দিয়েছেন তা জি তুং। এ পদে কর্মরত অবস্থায় তুং কোকা-কোলার পানীয় প্রস্তুতকারী অংশীদার প্রতিষ্ঠান ক্রেতা ও অন্যান্য অংশীদারের সঙ্গে কাজ করবেন। গত ১৫ বছর ধরে তুং কোকা-কোলা সিস্টেমের সঙ্গে কাজ করছেন।

কোকা-কোলা বাংলাদেশে যোগদানের আগে তুং কোকা-কোলা বেভারেজেস ভিয়েতনাম লিমিটেডের মার্কেট অপারেশনস বিভাগের নির্বাহী পরিচালক ছিলেন। ভিয়েতনামে কর্মরত অবস্থায় তিনি ব্যবস্থাপনা টিমের সদস্য ছিলেন। এ টিমের নেতৃত্বেই কোম্পানি-মালিকানাধীন পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠানটিকে বিশ্বমানের পর্যায়ে নিয়ে গেছে, যার সুবাদে প্রতিষ্ঠানটি দ্রুত বিকাশের পথে এগিয়ে চলেছে।

২০০৬ সালে আঞ্চলিক ট্রেড মার্কেটিং ম্যানেজার (উত্তর ভিয়েতনাম) হিসেবে কোম্পানিটিতে যোগদান করেন তুং। পরবর্তীকালে তিনি একাধিক অপারেশনস ও কমার্শিয়াল পদে দায়িত্ব পালন করেন। কোকা-কোলায় যোগদান করার আগেই তুং ‘প্রক্টর অ্যান্ড গ্যাম্বল’-এ কর্মরত ছিলেন।

কোকা-কোলা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তা জি তুং বলেন, ‘সাম্প্রতিক বছরগুলোয় জিডিপির অসাধারণ প্রবৃদ্ধির মাধ্যমে পৃথিবীকে চমকে দিয়েছে বাংলাদেশ। এ বছর বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে কোকা-কোলা কোম্পানি বাংলাদেশের মতো গুরুত্বপূর্ণ একটি বাজারে টেকসই ব্যবসা গড়ে তোলার ওপর বরাবরের মতোই জোর দিতে চায়। এছাড়া আমাদের পানীয় প্রস্তুতকারী অংশীদার প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড (আইবিপিএল) ও আবদুল মোনেম লিমিটেড (এএমএল) এবং অন্যান্য অংশীদারের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। আমরা একযোগে বাংলাদেশের ভোক্তাদের উজ্জীবিত করতে কাজ করে যাব।’

প্রাতিষ্ঠানিক ডিগ্রির দিক দিয়ে তুং একজন সার্জন ও বিজনেস গ্র্যাজুয়েট। তিনি ভিয়েতনামের হ্যানয় মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে নিজের প্রথম ব্যাচেলর অব সার্জন ডিগ্রি অর্জন করেন। পরবর্তীকালে তিনি ভিয়েতনামের হ্যানয় পলিটেকনিক বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস ম্যানেজমেন্টে ব্যাচেলর্স ডিগ্রি এবং ভারতের ব্যাঙ্গালুরু বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। বিজ্ঞপ্তি

সর্বশেষ..