স্পোর্টস

কোপা ডেল রের শেষ ষোলোয় রিয়াল-বার্সা

ক্রীড়া ডেস্ক :বিশ্রামে ছিলেন লিওনেল মেসি, জেরার্ড পিকে ও সার্জিও বুসকেটস। চোটের কারণে ছিলেন না লুইস সুয়ারেজ ও উসমান ডেম্বেলে। তাই ইউডি ইবিজার মাঠে শুরুতে পেছনে পড়েছিল বার্সেলোনা। তবে দ্বিতীয়ার্ধে আতোয়ান গ্রিজমানের জোড়ায় ঠিকই জিতে কোপার ডেল রে’র শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে কাতালানরা। এদিকে গ্যারেথ বেল ও ব্রাহিম দিয়াজের গোলে ইউনিয়নিস্তাস দে সালামাঙ্কার মাঠ থেকে জিতে এ টুর্নামেন্টের শেষ ষোলোতে উঠেছে রিয়াল মাদ্রিদও।

ইউডি ইবিজার মাঠ থেকে ২-১ গোলে জিতে ফিরেছে বার্সেলোনা। অন্যদিকে ইউনিয়নিস্তাস দে সালামাঙ্কার মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে।

গত পরশু বার্সেলোনা ৭০ মিনিট শেষেও পিছিয়ে ছিল ১-০ গোলে। সেখান থেকে গ্রিজমানের দুই গোলে দলটি পায় জয়, দ্বিতীয় গোলটি যোগ করা সময়ের চতুর্থ মিনিটে। ইউনিয়নিস্তার মাঠে জিততে অবশ্য অতটা কষ্ট হয়নি রিয়ালের। তবে করিম বেনজেমা, গ্যারেথ বেল, হামেস রদ্রিগেজ, কাসেমিরো, ফেদেরিকো ভালভার্দে, দানি কারভাহাল, মার্সেলোর মতো তারকাদের নিয়ে নেমেও ৬০ মিনিট পর্যন্ত ১-১ সমতায় ছিল দলটি।

প্রতিপক্ষের মাঠে অবশ্য ম্যাচের ১৮তম মিনিটে বেলের গোলে এগিয়ে যায় রিয়াল। তবে বিরতির পর ৫৭তম মিনিটে আলভারো রোমেরোর গোলে সমতায় ফেরে ইউনিয়নিস্তা। ৬২ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় রিয়াল। এদিকে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আবার ব্রাহিম দিয়াজের গোলে ব্যবধান বাড়ায় দলটি। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে বার্নাব্যুর ক্লাবটি।

রিয়ালের মতো প্রতিপক্ষের সামনে এমন পারফরম্যান্সে মুগ্ধ ইউনিয়নিস্তা সমর্থকেরা ম্যাচ শেষে গান গেয়ে, হাততালিতে অভিনন্দন জানিয়েছেন খেলোয়াড়দের। বার্সেলোনার ম্যাচের পর ইবিজার সমর্থকেরাও কিন্তু এমনটাই করেছিলেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..