আজকের পত্রিকা প্রচ্ছদ সুস্বাস্থ্য

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে ফুডপান্ডার সতর্ক পদক্ষেপ

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে চলেছে। এর প্রভাব পড়েছে বাংলাদেশেও। এ ভাইরাসের বিস্তার রোধে বাংলাদেশের শীর্ষস্থানীয় অনলাইনভিত্তিক খাবার অর্ডার ও ডেলিভারি প্রতিষ্ঠান ফুডপান্ডা তাদের গ্রাহকদের জন্য সচেতনতামূলক বার্তা প্রচার করছে। একই সঙ্গে গ্রাহক, রেস্টুরেন্ট পার্টনার ও রাইডারদের স্বাস্থ্যসুরক্ষার জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে প্রতিষ্ঠানটি।
সংস্পর্শ কমিয়ে আনতে ডেবিট অথবা ক্রেডিট কার্ড ব্যবহার করে অনলাইন পেমেন্ট অপশন ব্যবহার অর্থাৎ ক্যাশবিহীন পেমেন্ট সুবিধা ব্যবহারে গ্রাহকদের উদ্বুদ্ধ করছে ফুডপান্ডা। এছাড়া গ্রাহকদের সুরক্ষায় সংস্পর্শবিহীন খাবার ডেলিভারির জন্য অর্ডার করা খাবার বাসা কিংবা অফিসের সামনে নির্দিষ্ট স্থানে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে। কোভিড-১৯ (করোনাভাইরাস) প্রতিরোধে ফুডপান্ডার সব রাইডারকে ফেসমাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয়েছে। পাশাপাশি বাসা ও কর্মস্থলে প্রতিনিয়ত সঠিক নিয়মে হাত ধোয়া নিশ্চিত করতে ফুডপান্ডা সম্প্রতি লাইফবয়ের সঙ্গে একটি চুক্তি সম্পাদন করেছে, যার অধীনে ফুডপান্ডার সব রাইডার ও রেস্টুরেন্ট পার্টনারদের লাইফবয় হ্যান্ড ওয়াশ দেওয়া হবে।
ফুডপান্ডা বাংলাদেশের সিইও আম্বারিন রেজা বলেন, পরিস্থিতি বিবেচনা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) নিয়মাবলী অবলম্বনের বিষয়ে আমরা তালিকাভুক্ত রেস্টুরেন্টগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। সেসঙ্গে খাদ্য ও স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে অতিরিক্ত সাবধানতা অবলম্বনের পরামর্শ দিচ্ছি। ফুডপান্ডা তাদের অংশীদারদের সুস্থতায় প্রতিশ্রæতিবদ্ধ। আমরা মনে করি, সাবই চলমান পরিস্থিতি পর্যবেক্ষণ করবে ও প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।
বিশ্বব্যাপী করোনা মহামারীর এ সময়ে আর্থিক সংকট কাটিয়ে উঠতে পার্টনার রেস্টুরেন্টগুলোকে সহযোগিতার লক্ষ্যে কাজ করছে ফুডপান্ডা।
পার্টনারদের জন্য বিশেষ যোগাযোগব্যবস্থা ও তথ্য বিনিময়ের কৌশল প্রবর্তন করেছে ফুডপান্ডা। এছাড়া রেস্টুরেন্টগুলোয় কোভিড-১৯’-র সংক্রমণ প্রতিরোধমূলক পোস্টারসহ ফেসমাস্ক ও মিনি লাইফবয় হ্যান্ডওয়াশ সমন্বিত কেয়ার প্যাকেজ প্রস্তুত করেছে।
স্বাস্থ্যসেবা কর্মীদের গুরুত্ব বিবেচনা করে, স্বাস্থ্যসেবা কর্মী ও তাদের সঙ্গে কাজ করতে আগ্রহী স্বেচ্ছাসেবীদের বিনা খরচে ২০,০০০ খাবারের প্যাকেট সরবরাহ করবে ফুডপান্ডা।
ফুডপান্ডা
ফুডপান্ডা মূলত ভোজনরসিকদের চাহিদা পূরণের জন্য স্থানীয় রেস্টুরেন্টগুলোর সঙ্গে সমন্বয় করে তাদের দোরগোড়ায় খাবার পৌঁছে দেয়। যাত্রার শুরু থেকে ফুডপান্ডা এশিয়া ও ইউরোপ মহাদেশের কয়েকটি দেশের ৩২৫ টির বেশি শহরে ১ লাখ রেঁস্তোরার খাবার সরবরাহ করে থাকে। ফুডপান্ডা বর্তমানে বাংলাদেশ, কম্বোডিয়া, হংকং, লাওস, মালয়েশিয়া, মায়ানমার, পাকিস্তান, ফিলিপাইন, সিঙ্গাপুর, তাইওয়ান, থাইল্যান্ড, রোমানিয়া ও বুলগেরিয়ায় কার্যক্রম পরিচালনা করছে। এটি আন্তর্জাতিক খাবার সরবরাহকারী ডেলিভারি হিরো গ্রæপের আওতাধীন প্রতিষ্ঠান। ফুডপান্ডা বাংলাদেশ সম্পর্কে আরও জানতে ভিজিট করতে পারেন www.foodpanda.com.bdওয়েবসাইটটি।
সুস্বাস্থ্য ডেস্ক

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..