Print Date & Time : 30 June 2022 Thursday 1:42 am

  কোয়ার্টারের পথে অ্যাথলেটিকো মাদ্রিদ ও সিটি

 

 

ক্রীড়া ডেস্ক: পেপ গার্দিওয়ালার অধীনে নতুন মৌসুমে দুর্দান্ত খেলছে ম্যানচেস্টার সিটি। গত পরশু চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে তার প্রমাণ রেখেছে ইংলিশ জায়ান্টরা। ঘরের মাঠে পেছনে পড়েও আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর জোড়া গোলে ৫-৩ ব্যবধানে মোনাকোকে হারিয়েছে সিটি। অন্যদিকে গামেইরো তরেস-আঁতোয়ান গ্রিজম্যানদের নৈপুণ্যে জার্মানির ক্লাব বেয়ার লেভারকুসেনকে তাদেরই মাঠে ৪-২ গোলে হারিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। যে কারণে স্পেনের এই ক্লাবটিও চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে এক পা দিয়ে রাখলো।

ইতিহাদ স্টেডিয়ামে ২৬তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে গেলেও দুবার পেছনে পড়ে ম্যানসিটি।

দ্বিতীয়ার্ধে আবারও পেছনে পড়ার শঙ্কা ভর করেছিল সিটির। কিন্তু  মোনাকোর ফ্যালকাও স্পটকিকে লক্ষ্যভেদ করতে ব্যর্থ হয়। আর এ সুযোগে স্বাগতিক শিবিরে কিছুটা স্বস্তি এনে দেন আগুয়েরো। এরপর ম্যাচের ৭১তম মিনিটে আবারও সিটিকে গোল করে ম্যাচে সমতা আনেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

শেষদিকে পাঁচ মিনিটের ব্যবধানে আরও দুবার বল জালে পাঠিয়ে অসাধারণ এক জয় নিশ্চিত করে সিটি।

অন্য ম্যাচে বে অ্যারেনায় সপ্তদশ মিনিটে সাউলের চমৎকার নৈপুণ্যে এগিয়ে যায় অ্যাথলেটিকো মাদ্রিদ। ৮ মিনিট পর দারুণ এক পাল্টা আক্রমণে কেভিন গামেইরোর পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজম্যান।

বিরতির পর কারিম বেলারাবি গোলে ব্যবধান কমায় লেভারকুসেন। কিন্তু ৫৮তম মিনিটে গামেইরোর গোলে ৩-১-এ লিড নেয়   অ্যাথলেটিকো। তবে ম্যাচের ৬৭তম মিনিটে স্তেফান সাভিচের আত্মঘাতী গোলে লড়াই ফের নাটকীয় রূপ নেয়। শেষ পর্যন্ত শঙ্কা কাটিয়ে ৮৬তম মিনিটে ফার্নান্দো তরেসের হেডে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে অ্যাথলেটিকো।