প্রিন্ট করুন প্রিন্ট করুন

ক্যামেরুনে স্টেডিয়ামে পদদলিত হয়ে নিহত ৮

শেয়ার বিজ ডেস্ক: ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের ওলেম্বে স্টেডিয়ামে পদদলিত হয়ে আটজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অনেকে। স্থানীয় সময় সোমবার স্টেডিয়ামটিতে আফ্রিকা কাপ অব নেশনসের একটি ফুটবল ম্যাচের আগে এ দুর্ঘটনা ঘটে। খবর: এপি।

খেলা শুরুর আগে স্টেডিয়ামে প্রবেশের জন্য ধাক্কাধাক্কি করেন দর্শকরা। এরপর পদদলিত হওয়ার ঘটনা ঘটে। ওই স্টেডিয়ামের ধারণক্ষমতা ৬০ হাজার। কর্তৃপক্ষ বলছে, খেলা দেখতে প্রায় ৫০ হাজার মানুষ স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা করছিলেন। তবে কভিড-১৯ মহামারির কারণে ধারণক্ষমতার ৮০ শতাংশের বেশি দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে বলে জানায় ম্যাচ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ক্যামেরুনের মধ্য অঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়ার জানান, এ সময় বেশ কয়েকটি শিশু অচেতন হয়ে পড়ে। হতাহতের সংখ্যা আরও বেশি হতে পারে। হতাহতের সংখ্যা জানানোর মতো পরিস্থিতিতে নেই আমরা।

তবে হতাহতের পরও স্টেডিয়ামটিতে ক্যামেরুন ও কমোরোসের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে। ম্যাচে ২-১ গোলে জয় পায় স্বাগতিকরা। এরপর কোয়ার্টার ফাইনালে গাম্বিয়ার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে ক্যামেরন।

ফেডারেশন অব আফ্রিকান ফুটবল দুই বছর পরপর এ টুর্নামেন্টের আয়োজন করে থাকে। ফেডারেশন জানায়, এ মর্মান্তিক ঘটনার তদন্ত চলছে। ফেডারেশন এক বিবৃতিতে বলেছে, আমরা ক্যামেরুন সরকার ও স্থানীয় আয়োজক কমিটির সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। আমাদের প্রতিনিধি হাসাপাতালে আহতদের খোঁজখবর নিচ্ছেন।