প্রিন্ট করুন প্রিন্ট করুন

ক্রাইস্টচার্চে ভালো কিছুর আশা বাংলাদেশের

 

ক্রীড়া ডেস্ক: কয়েক দিন আগেই অস্ট্রেলিয়া থেকে নিউজিল্যান্ডের ওয়াঙ্গেরি। একমাত্র প্রস্তুতি ম্যাচে বুধবার কিউই একাদশের বিপক্ষে হার। এবার মূল লড়াইয়ে চোখ বাংলাদেশ ক্রিকেট দলের। তাই তো গতকাল প্রথম ওয়ানডের শহর ক্রাইস্টচার্চে পৌঁছেছে মাশরাফি বিন মুর্তজার দল। সেখানে পা রেখে টাইগাররা উদ্দীপ্ত। ২৬ ডিসেম্বর শুরু হবে দুই দলের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম লড়াই। এ ম্যাচকে সামনে রেখে শারীরিক, মানসিক সব জায়গাতেই পুরো ফিট এখন সফরকারীরা।

গতকাল দুপুরে অকল্যান্ড থেকে ক্রাইস্টচার্চের বিমান ধরেন টাইগাররা। সেখান থেকে ক্রাইস্টচার্চে পৌঁছতে খুব বেশি সময় লাগেনি। পৌনে ৩টায় ক্রাইস্টচার্চে পা রাখলেন মাশরাফি-মুস্তাফিজরা। গোটা দল ও কোচিং স্টাফ এবং দলের সঙ্গের অন্যরা একই বিমানে এসেছিলেন। এরপর ক্রাইস্টচার্চে প্রবাসী বাংলাদেশিরা মাশরাফি-মুশফিকদের চমৎকার সংবর্ধনা দেন।

ক্রাইস্টচার্চে প্রবাসী বাংলাদেশি তুলনায় কম। কিন্তু আগে থেকেই টাইগারদের জন্য অপেক্ষায় ছিলেন তারা। শেষ পর্যন্ত স্থানীয় সময় দুপুরে বিমানবন্দরে এসে পৌঁছান সাকিব আল হাসান-তামিম ইকবালরা।

বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছা পেলেন ক্রিকেটাররা। টিম প্রটোকলের কারণে ভক্তরা টাইগারদের সঙ্গে খুব বেশি সময় কাটাতে পারেনি। তবু খুশি তারা। যেটুকু সময় মিলেছে ক্রিকেটারদের সঙ্গে তা ফ্রেমে বন্দি করতে ভুল করেননি টাইগার সমর্থকরা।

নিউজিল্যান্ড সফর নিয়ে বিমানবন্দরে ইমরুল কায়েস বলেন, ‘অস্ট্রেলিয়ায় দুটো এবং নিউজিল্যান্ডে একটা; এ তিন প্রস্তুতি ম্যাচ দারুণ কাজে দিয়েছে আমাদের। শারীরিক এবং মানসিকভাবে দলের সবাই দারুণ চাঙা। এ সিরিজে ভালো কিছুর প্রত্যাশা নিয়েই মাঠে নামবো ইনশাল্লাহ।’

হোটেল রেইজেস লাটিমারে উঠেছেন মাশরাফিরা। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের দুই কর্মকর্তাও সেসময় ছিলেন তাদের সঙ্গে। গতকাল কোনো অনুশীলনে নামেনি টিম বাংলাদেশ। তবে হোটেলে লম্বা টিম মিটিং হয়। আজ সকালেই ম্যাচের ভেন্যু ক্রাইস্টচার্চের হেগলি ওভালে নেমে পড়ছেন টাইগাররা। প্রথম ম্যাচের আগে ওখানেই অনুশীলন করবেন। সোমবার প্রথম ওয়ানডে, খেলা শুরু নিউজিল্যান্ড সময় বেলা ১১টায়, বাংলাদেশ সময় ভোর চারটায়।

এখন পর্যন্ত নিউজিল্যান্ডের মাটিতে সাতটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। কিন্তু গত দুই বছরে রঙিন পোশাকের ক্রিকেটে বদলে যাওয়া বাংলাদেশ সেখানে একটাতেও জিততে পারেনি। এবার সে আক্ষেপ মুছতে চায় টাইগাররা। কিন্তু কাজটা বেশ কঠিন হবে। তা ভালোভাবেই টের পেয়েছেন মাশরাফি-মুশফিক-সাকিবরা। কেননা বুধবারই সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের সঙ্গে তিন উইকেটে হেরে সফর শুরু করেছে বাংলাদেশ।  তারপরও মূল সিরিজে মাঠে নামার আগে রঙিন স্বপ্ন বুনতে তো দোষের কিছু নেই।