সাবেক ক্রিকেট কোচ জালাল চৌধুরী আর নেই

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক কোচ ও বরেণ্য ক্রীড়া লেখক জালাল আহমেদ চৌধুরী মারা গেছেন। তিনি আজ মঙ্গলবার বেলা ১১টা ২৫ মিনিটে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোয়েসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)-র সাধারণ সম্পাদক দেবব্রত পাল গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন।

গত ১৫ সেপ্টেম্বর ক্রীড়াঙ্গনের সর্বজন শ্রদ্ধেয় জালাল আহমেদ চৌধুরী অসুস্থ হয়ে ধানমন্ডির আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়।

গত শুক্রবার রাত থেকে তিনি ভেন্টিলেশনে ছিলেন। এ জন্য আইসিইউতেও থাকতে হয়েছে তাকে। ফুসফুসের সংক্রমণ ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগে শেষ পর্যন্ত না ফেরার দেশে চলে গেলেন এই ব্যক্তিত্ব।

উল্লেখ্য, জালাল আহমেদ চৌধুরী ক্রিকেট খেলেছেন সত্তর-আশির দশকে। পরে বাংলাদেশের ক্রিকেটের বিভিন্ন দায়িত্বে ছিলেন তিনি। টাইগারদের আইসিসি ট্রফি জয়ের অন্যতম রূপকারও জালাল চৌধুরী। দেশের অন্যতম সেরা ক্রিকেট লেখকদের একজন তিনি।

জালাল আহমেদ চৌধুরীর হাত ধরে দেশের অনেক শীর্ষ পর্যায়ের ক্রিকেটার তৈরি হয়েছে। দেবব্রত পালের মতো বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপুও জালাল আহমেদ চৌধুরীর ক্রিকেটের ছাত্র ছিলেন। মোহাম্মদ আশরাফুল-তুষার ইমরানরা তার শিষ্য। শুধু ক্রিকেট খেলা ও কোচিং নয়, ক্রীড়া সাংবাদিকতাও করেছেন জালাল আহমেদ।

সর্বশেষ..