প্রিন্ট করুন প্রিন্ট করুন

ক্রিস্টিন’স-এর বিক্রি বেড়েছে ১০ মিলিয়ন পাউন্ড

শেয়ার বিজ ডেস্ক: চলতি বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) ব্রিটেনের বিলাসবহুল পণ্যবিক্রেতা কোম্পানি ক্রিস্টিন’স-এর বিক্রি বেড়েছে ১০ মিলিয়ন পাউন্ড। ধনী শিল্পপ্রেমীদের চাহিদা বাড়ায় এবং এশিয়ান ক্রেতাদের বেশি ব্যয়ের ফলে ক্রিস্টিন’স-এর অকশন হাউজ বা বিক্রয় কেন্দ্রগুলোয় ব্যাপক বিক্রি বেড়েছে। বুধবার ব্রিটিশ এ প্রতিষ্ঠানটি এক প্রতিবেদনে জানায়, ২০১৭ সালের প্রথম ছয় মাসে ৩৮টি শিল্পকর্ম বিক্রি করে আগের বছরের একই সময়ের তুলনায় ১০ মিলিয়ন পাউন্ড বেশি আয় করেছে; যেখানে গত বছরের একই সময় মাত্র ১৪টি শিল্পকর্ম বিক্রি করে প্রতিষ্ঠানটি। খবর গার্ডিয়ান।

নিউইয়র্কের ব্রাঙ্কসি’স লা মিউজ অ্যাডর্মি বিক্রয়কেন্দ্র ৪৪ দশমিক এক মিলিয়ন পাউন্ড বা ৫৭ দশমিক চার মিলিয়ন ডলার বিক্রি করেছে। যেখানে লন্ডনের বেকম্যান’স হোল ডের ভোগলে শাখা বিক্রি করে ৩৬ মিলিয়ন পাউন্ড।

ক্রিস্টিন’স বছরে ৩৫০ অকশন হাউজে বিক্রি করে। যেখানে চারুশিল্প, হাতব্যাগ, জুয়েলারি ও ওয়াইনের মতো বিলাসবহুল পণ্য বিক্রি করা হয়। তবে এশিয়ার হংকং শাখা রেকর্ড বিক্রি করেছে। এ শাখায় দুই দশমিক ৯ মিলিয়ন ডলার বিক্রি করে। যা গত বছরের একই সময়ের তুলনায় ১৪ শতাংশ বেশি। প্রথমার্ধে প্রতিষ্ঠানটি অনলাইন ও ব্যক্তিগতভাবে বিক্রি করেছে দুই দশমিক ৩৫ বিলিয়ন পাউন্ড।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী গিলাউমে সেরুট্টি বলেন, বিশ্বব্যাপী অকশন মার্কেটে ক্রিস্টিন’স নিয়মিতভাবে নেতৃত্ব দিয়ে আসছে। চাহিদা ও দ্রুত সরবরাহের জন্য আমরা গত বছরের তুলনায় বেশি বিক্রি করতে পেরেছি।

গিলাউমে সেরুট্টি আরও বলেন, বিশ্বের প্রায় সব অঞ্চলে ক্রিস্টিন’স-এর চাহিদা বাড়ছে। বিশেষত আমেরিকান অঞ্চলে ৩৫ শতাংশ; ইউরোপ, মধ্যপ্রাচ্য, রাশিয়া ও ভারতে ৩০ শতাংশ বিক্রি বেড়েছে।