প্রিন্ট করুন প্রিন্ট করুন

ক্র্যাব সেরা প্রতিবেদন পুরস্কার পেলেন শেয়ার বিজের আয়নাল

নিজস্ব প্রতিবেদক: অপরাধ বিষয়ক সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ক্রাইম রিপোটার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সেরা প্রতিবেদন পুরস্কার-২০২০ পেয়েছেন দৈনিক শেয়ার বিজের ক্রাইম ইন-চার্জ আয়নাল হোসেন। অনুসন্ধানী প্রতিবেদন প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে তিনি এ পুরস্কার পাচ্ছেন।

সেরা প্রতিবেদন বাছাইয়ের লক্ষ্যে ক্র্যাব মনোনীত তিন সদস্যের জুরি বোর্ডের বিবেচনায় আয়নাল হোসেন এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। জুরি বোর্ডের সদস্য ছিলেন দৈনিক জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি শংকর কুমার দে, দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি কামরুল হাসান এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক কাজী এম আনিসুল ইসলাম। তাদের সম্মিলিত বিবেচনায় অনুসন্ধানী প্রতিবেদন ক্যাটাগরিতে প্রথম হন দৈনিক শেয়ার বিজের ক্রাইম ইন-চার্জ আয়নাল হোসেন।

এছাড়া অনুসন্ধানী প্রতিবেদন টেলিভিশন/রেডিও মিডিয়া ক্যাটাগরিতে পুরস্কার পান যৌথভাবে যমুনা টেলিভিশনের সাজ্জাদ পারভেজ ও ইমতিয়াজ মোমিন সনি। মাদক বিষয়ে প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে ডেইলি স্টারের জামিল খান এবং টেলিভিশন/রেডিও বিভাগে যমুনা টিভির সাজ্জাদ পারভেজ পুরস্কার পান। নারী ও শিশু নির্যাতন বিষয়ক প্রতিবেদন ক্যাটাগরিতে প্রিন্ট/অনলাইন বিভাগে দৈনিক ইত্তেফাকের সমীর কুমার দে এবং টেলিভিশন/রেডিও বিভাগে ৭১ টেলিভিশনের নাদিয়া শারমিন পুরস্কার জেতেন।

মানবাধিকার বিষয়ক প্রতিবেদন প্রিন্ট/অনলাইন ক্যাটাগরিতে বিজয়ী হন ডেইলি স্টারের মো. রাফিউল ইসলাম এবং টেলিভিশন/রেডিও ক্যাটাগরিতে এনটিভির সফিক শাহীন এই পুরস্কার অর্জন করেন।এ বছর প্রিন্ট, অনলাইন, টেলিভিশন ও রেডিও’র জন্য মোট ৮টি পুরস্কার দেয়ার সিদ্ধান্ত নেয় ক্র্যাব। বিজয়ীদের প্রত্যেককে ৩০ হাজার টাকা মূল্যমানের পুরস্কার দেয়া হবে।

উল্লেখ্য, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন প্রতিবছর সংগঠনের সদস্যদের মধ্যে থেকে শ্রেষ্ঠ প্রতিবেদনের পুরস্কার প্রদান করে থাকে। এ লক্ষ্যে সদস্যদের কাছে প্রতিবেদন আহ্বান করা হয়। এ বছর ৮টি বিষয়ে নয়জনকে এই পুরস্কার প্রদান করা হবে।