সারা বাংলা

‘ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে বাঁচাতে ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হতে হবে’

প্রতিনিধি, নরসিংদী: দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পগুলোকে বাঁচাতে হলে ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হতে হবে। কেননা ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ না হলে দেশের ব্যাংকগুলো তাদের নীতি থেকে এখনও সরে আসছে না। যেখানে দেশের প্রধানমন্ত্রী ব্যাংকগুলোকে নির্দেশ নিয়েছেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের দিকে নমনীয় হতে, তারপরও ব্যাংকগুলো তা কার্যকর করছে না। তাই দেশের ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে ব্যাংকগুলোকে বোঝাতে হবে। তাহলেই সম্ভব ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে বাঁচানো।
গতকাল শনিবার নাসিব নরসিংদী শাখার বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি (নাসিব) কেন্দ্রীয় পরিষদের চেয়ারম্যান মির্জা নুরুল গনি শোভন (সিআইপি) এ কথা বলেন। নাসিব নরসিংদী শাখার সভাপতি রুস্তাম আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নাসিব কেন্দ্রীয় পরিষদের সিনিয়র সহসভাপতি ও কিশোরগঞ্জ জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মুজিবুর রহমান বেলাল, নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট ও সোনালী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলী হোসেন শিশির (সিআইপি) এবং নাসিবের নরসিংদী শাখার সিনিয়র সহসভাপতি ইমদাদুল হাসান সেন্টু।
সভায় মাঝারি শিল্পে অবদান রাখায় গাজী তৌহিদুর রহমান, পরিবেশ রক্ষার অবদানে ড. মো. মোয়াজ্জেম হোসেন, নারী উদ্যোক্তা হিসেবে কামরুন নেছা, প্রধানমন্ত্রীর পুরস্কার পাওয়ায় বৃষ্টি বেগমকে নাসিব নরসিংদী জেলা শাখার পক্ষ থেকে সম্মাননা স্বরূপ ক্রেস্ট উপহার দেওয়া হয়। সভায় নাসিব নরসিংদীর উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন গাজী তৌহিদুর রহমান, কামরুন নেছা, বৃষ্টি বেগম ও রোকসানা আক্তারসহ আরও অনেকে।

সর্বশেষ..