প্রিন্ট করুন প্রিন্ট করুন

খুলনায় পাঁচতারকা হোটেল নির্মাণে জমি পেলো পেনিনসুলা

নিজস্ব প্রতিবেদক: ভ্রমণ ও অবকাশ খাতে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান দ্য পেনিনসুলা চিটাগং লিমিটেড খুলনায় পাঁচতারকা হোটেল নির্মাণ করতে যাচ্ছে। এরই মধ্যে খুলনা শেখ আবু নাছের আন্তর্জাতিক স্টেডিয়ামের পাশে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) কাছ থেকে ৯৯ বছরের জন্য ২৮.৩১ কাঠা জমি ইজারা পায়। এর জন্য ব্যয় হবে সাত কোটি ২১ লাখ ৯০ হাজার ৫০০ টাকা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, খুলনার জলিল সরণিতে ছয়টি প্লটের সমন্বয়ে ২৮ দশমিক ৩১ কাঠার জমি পেতে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) দরপত্রে অংশ নিতে হয়েছে পেনিনসুলাকে। সেখানে সর্বোচ্চ দরদাতা হিসেবে কেডিএর কাছ থেকে জমির ইজারা পায় তারা। পর্ষদ সভায় অনুমোদনের পর এখন জমির পুরো টাকা কেডিএ’র অনুকূলে ছাড় দেবে পেনিনসুলা কর্তৃপক্ষ। আর প্রকল্পটি বাস্তবায়ন হলে প্রথম পাঁচতারকা হোটেল পাবে খুলনা। খুলনার এ হোটেলটি পেনিনসুলা চিটাগং লিমিটেডের তৃতীয় প্রকল্প। প্রকল্পটির কাজ ২০১৯ সাল নাগাদ শুরু করার প্রাথমিক পরিকল্পনা আছে বলে জানায় প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। তারা বলেছে, পদ্মা সেতুসহ অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হলে খুলনা হবে ব্যস্ততম জনপদ। এখানে আছে দেশের দ্বিতীয় সমুদ্রবন্দর মোংলা, মংলা ইপিজেড, রামপাল কয়লা বিদ্যুৎকেন্দ্র, বিশেষ অর্থনৈতিক অঞ্চল ছাড়াও সরকারের আরও বেশ কিছু প্রকল্প রয়েছে খুলনা অঞ্চল ঘিরে। পাশাপাশি এ অঞ্চলের ভ্রমণ ও ব্যবসা-বাণিজ্যের নতুন সম্ভাবনাগুলো বিশ্লেষণ করে আমরা সবার আগে আন্তর্জাতিক মানের হোটেল নির্মাণে নতুন প্রকল্পটি গ্রহণ করেছি।

হোটেল দি পেনিনসুলার কোম্পানি সচিব মোহাম্মদ নূরুল আজিম বলেন, ‘সরাসরি পেনিনসুলা হিসেবে হোটেল ব্যবসায় আমাদের কয়েক বছরের অভিজ্ঞতা রয়েছে। আমরা গ্রাহকদের পাঁচতারকা হোটেলের সেবা দিয়ে আসছি।’ তিনি আরও বলেন, চট্টগ্রাম বিমানবন্দর ও পতেঙ্গা সমুদ্রসৈকতের মাঝামাঝি ‘দি পেনিনসুলা চিটাগং-এয়ারপোর্ট গার্ডেন’ নামে একটি পাঁচতারকা হোটেল নির্মাণ কাজ চলছে।