দিনের খবর সারা বাংলা

গণপরিবহন চালুর দাবিতে যশোরে শ্রমিকদের বিক্ষোভ

মীর কামরুজ্জামান মনি, যশোর: গণপরিবহন চালু করার দাবিতে যশোরে শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১১টায় যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন ও যশোর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের উদ্যোগে শহরের মণিহার বাস টার্মিনাল এলাকা ও চাঁচড়া চেকপোস্ট মোড়ে এ বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

মণিহার চত্বরে আজিজুল আলম মিন্টুর সভাপতিত্বে এবং চাঁচড়া চেকপোস্ট মোড়ে বিশ্বনাথ ঘোষ বিষুর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। এ সময় নেতারা বলেন, কভিড-১৯ মহামারির কারণে সরকার লকডাউন ঘোষণা ও গণপরিবহন বন্ধ করে। কিন্তু এরপর স্বাস্থ্যবিধি মেনে মার্কেট, কলকারখানা এবং বিভাগীয় ও জেলা শহরের যানবাহন চলাচলের অনুমতি দেয়। অথচ দূরপাল্লার গণপরিবহন অদ্যাবধি বন্ধ রয়েছে। এতে করে কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপনে বাধ্য হচ্ছেন শ্রমিকরা।

এ অবস্থায় শ্রমিকদের পরিবার-পরিজন নিয়ে বেঁচে থাকতে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালু করার দাবি জানান তারা।

একই সঙ্গে প্রধানমন্ত্রী ঘোষিত নগদ অর্থ ও ১০ টাকা কেজি দরে খাদ্য সহায়তা দেয়ার দাবি জানান নেতারা।

সমাবেশে বক্তব্য দেন যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সভাপতি আজিজুল আলম মিন্টু, সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠু, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ ফুলুু, যশোর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বিশ্বনাথ ঘোষ বিষু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সহসভাপতি শহিদুর রহমান সবুজ, সহ-সম্পাদক অহিদুল ইসলাম, প্রচার সম্পাদক আজিজুল ইসলাম সেলিম প্রমুখ।

সভার আগে শ্রমিকরা একই দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..