প্রিন্ট করুন প্রিন্ট করুন

গণমাধ্যমের সংকট নিরসনে কাজ করবে এফবিসিসিআই

দেশের গণমাধ্যমের সংকট নিরসনে কাজ করবে এফবিসিসিআই’র প্রেস, মিডিয়া ও কালচারাল অ্যাফেয়ার্স বিষয়ক স্ট্যান্ডিং কমিটি। গতকাল বৃহস্পতিবার সকালে এফবিসিসিআই কার্যালয়ে অনুষ্ঠিত কমিটির প্রথম বৈঠকে এ আশ্বাস দেন কমিটির ডিরেক্টর ইন-চার্জ ড. কাজী এরতেজা হাসান।

এর আগে এফবিসিসিআই’র জ্যেষ্ঠ সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া নানা সংকট রয়েছে। বিশেষ করে নিউজপ্রিন্টসহ অন্যান্য কাঁচামালের দাম বৃদ্ধি সংবাদপত্রের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এসব সমস্যা চিহ্নিত করে তা সমাধান এবং সম্ভাবনাগুলো কাজে লাগাতে সুপারিশ তৈরির জন্য স্ট্যান্ডিং কমিটিকে আহ্বান জানান মোস্তফা আজাদ চৌধুরী বাবু। এ সময় তিনি দেশব্যাপী ব্যবসায়ী মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেয়ার পরিকল্পনার কথা জানান এবং স্ট্যান্ডিং কমিটির কাছ থেকে এ ব্যাপারে সহায়তা কামনা করেন।

সংগঠনের সহসভাপতি আমিন হেলালী বলেন, দেশের অগ্রগতি অব্যাহত রাখতে গণমাধ্যমের উন্নয়নও জরুরি। তাই গণমাধ্যমের সংকট নিরসনে এফবিসিসিআই’র পক্ষ থেকে সবধরনের নীতি সহায়তা দেয়ার আশ্বাস দেন তিনি।

কমিটির সদস্য পাসপোর্ট অধিদপ্তরের সাবেক মহাপরিচালক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মাবুদ বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করে ধর্ম বর্ণ নির্বিশেষে বাঙালি সংস্কৃতিকে লালন করে দেশের উন্নয়নের কাজ করার আহ্বান জানান।

বৈঠকে তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে সেমিনার আয়োজনের পরামর্শ দেন কমিটির সদস্য আক্কাস মাহমুদ। বৈঠকে আরও বক্তব্য রাখেন কমিটির কো-চেয়ারম্যান মুনীর আহমেদ খান, জাহাঙ্গীর আলম, সদস্য মাসুদ এ খান, এমারত হোসেন সোহাগ, শেখ মঈনুদ্দীন রেজা আলী চৌধুরী, ইসমত জেরীন খান,  ইউসুফ খান প্রমুখ।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান এইচ আর ড. দেলোয়ার হোসেন রাজা। তিনি বলেন, বৈঠকে আসা প্রস্তাব ও সুপারিশগুলো এফবিসিসিআই সভাপতির সঙ্গে আলোচনার পর সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে পৌঁছে দেয়া হবে। বিজ্ঞপ্তি