আজকের পত্রিকা সুশিক্ষা

ড. ফিরোজ আহমেদ সস্ত্রীক করোনায় আক্রান্ত

প্রতিনিধি, নোবিপ্রবি: সস্ত্রীক করোনাভাইরাসে আক্রান্ত গনস্বাস্থ্য কেন্দ্রের র‍্যাপিড টেষ্ট কিট উদ্ভাবক দলের অন্যতম বিজ্ঞানী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অনুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড ফিরোজ আহমেদ। বৃহস্পতিবার (৪ জুন) ড. ফিরোজ আহমেদ নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

ফিরোজ আহমেদ ভাইরাস সংক্রমিত হয়ে আজ ৯ম দিন এবং তার স্ত্রী সামিনা সুলতানা ৭ম দিন পার করছেন। তারা উভয়েই ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক তারেক আলম এবং বাংলাদেশ মেডিকেল কলেজের অধ্যাপক রেদোয়ানুর রহমানের সার্বিক তত্বাবধানে নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন।

গণস্বাস্থ্যের কিটে পজিটিভ ধরা পড়লে পরবর্তীতে পিসিআর ল্যাবে দুজনেই নমুনা পরীক্ষা করেন। ড. ফিরোজ আহমেদ বলেন, করোনা উপসর্গ দেখা দিলে ২৬ মে গণস্বাস্থ্যের র‍্যাপিড টেস্টিং কীটে নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ রেজাল্ট আসে। পরবর্তীতে পিসিআর ল্যাবে পরীক্ষাতেও আমি ও আমার স্ত্রী৷ সামিনা সুলতানার একই ফলাফল পাই।

সর্বশেষ অবস্থা সম্পর্কে ড. ফিরোজ আহমেদ বলেন, “শারীরিক ও মানসিক ভাবে আমি ও আমার স্ত্রী শক্ত আছি। জটিল কোনো উপসর্গ নেই এখনো। হালকা জ্বর এবং ডায়রিয়া আছে। তবে কাশি নেই। সবাই আমাদের সুস্থ্যতার জন্য দোয়া করবেন।”

উল্লেখ্য, ড. ফিরোজ আহমেদ গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত র‍্যাপিড টেস্টিং কিটের অন্যতম উদ্ভাবক। ড. বিজন শীলের নেতৃত্বে গণস্বাস্থ্য কেন্দ্রে স্বল্প সময় ও স্বল্প মূল্যে করোনা শনাক্তকরন কিট উদ্ভাবন কাজের সাথে প্রথম থেকেই যুক্ত ছিলেন ড. ফিরোজ আহমেদ।

এছাড়াও তিনি নোবিপ্রবির মালেক উকিল হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ গ্রাজুয়েট মাইক্রোবায়োলজি সোসাইটির সভাপতি হিসেবেও কাজ করছেন তিনি। ড. ফিরোজ আহমেদের স্ত্রী ডা. সামিনা সুলতানা একজন বিশেষজ্ঞ গাইনী ডাক্তার হিসেবে কাজ করছেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..