লভ্যাংশ ঘোষণা

গত সপ্তাহে চার কোম্পানির লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি গত সপ্তাহে লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়। ঢাকা  স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড: কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে তিন শতাংশ নগদ ও ১২ শতাংশ বোনাস। ওই বছর ইপিএস হয়েছে দুই টাকা ১৪ পয়সা। এনএভি হয়েছে ৩৪ টাকা ২৪ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এছাড়া কোম্পানিটি ১.২৫:১ অনুপাতে রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। শেয়ারহোল্ডাররা একটি শেয়ারের বিপরীতে ১.২৫টি রাইট শেয়ার পাবে। এজন্য এজিএম ও ইজিএমের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর।

যমুনা অয়েল: কোম্পানিটি ১১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করে। এ সময় ইপিএস হয়েছে ২০ টাকা ৩১ পয়সা। এনএভি ১৬৬ টাকা ৯৮ পয়সা। কোম্পানিটির এজিএম  ২০১৮ সালের ৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে চলতি বছরের ১৯ ডিসেম্বর।

ফার্মা এইডস : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাববছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করে। এ সময় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৯ টাকা ৪৮ পয়সা। এনএভি ৪৯ টাকা ৫৩ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ ডিসেম্বর।

ইস্টার্ন লুব্রিকেন্টস: কোম্পানির পরিচালনা পর্ষদ ১০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এ সময় কোম্পানিটির ইপিএস হয়েছে ৪০ টাকা ৬৩ পয়সা। এনএভি ১৪৩ টাকা শূন্য সাত পয়সা।  কোম্পানিটির এজিএম ২০১৮ সালের ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট আগামী ৪ ডিসেম্বর।

 

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..