Print Date & Time : 9 May 2021 Sunday 1:29 pm

গাজীপুরে গুঁড়িয়ে দেয়া হলো ছয় ইটভাটা

প্রকাশ: January 24, 2021 সময়- 09:30 pm

প্রতিনিধি, গাজীপুর: গাজীপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ছয়টি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। গতকাল রোববার পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর দপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার বড়ইবাড়ী, গোয়ালবাথান ও দরবাড়িয়া এলাকায় এসব অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ফায়ার সার্ভিসের সহযোগিতায় ছয়টি অবৈধ ইটভাটার আগুন নিভিয়ে ভেকু দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। এছাড়া এর মধ্যে পাঁচটি ইটভাটার মালিককে ছয় লাখ টাকা করে এবং একটিকে দুই লাখ টাকাসহ মোট ৩২ লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

ইটভাটাগুলো হলোÑবড়ইবাড়ী এলাকার আব্দুল মালেক সরকারের মালিকানাধীন বড়ইবাড়ী ন্যাশনাল ব্রিকস-১ ও বড়ইবাড়ী ন্যাশনাল ব্রিকস-২, গোয়ালবাথান এলাকার বুলবুল আহমেদের জেবিবি ব্রিকস, দরবাড়িয়া এলাকার মেসার্স রায়মা ম্যানুফ্যাকচারিং ব্রিকস, হাবিবুর রহমানের স্ট্রং ব্রিকস ও লাল মিয়ার মেসার্স ন্যাশনাল ব্রিকস।

এ সময়  উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, দিলরুবা আক্তার ও মমিন ভূঁইয়া, গাজীপুর র‌্যাব-১, জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।