সারা বাংলা

গাজীপুরে তিন টন পলিথিন জব্দ

প্রতিনিধি, গাজীপুর: গাজীপুরে পরিবেশ অধিদপ্তরের অভিযানে নিষিদ্ধ ঘোষিত প্রায় তিন টন পলিথিন জব্দ ও সাত দোকান মালিককে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে গাজীপুরের জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া বাইপাস বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

গাজীপুর জেলা পরিবেশ অধিদপ্তরের অফিস সূত্রে জানা যায়, গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানার নেতৃত্বে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিংব্যাগ-বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

এসময় নিষিদ্ধ ঘোষিত পলিথিন বিক্রি ও বিপণনের অপরাধে বাপ্পি স্টোরকে চার হাজার টাকা, সোহাগ স্টোরকে পাঁচ হাজার টাকা, ভোলানাথ স্টোরকে চার হাজার টাকা, রায়হান স্টোরকে এক হাজার টাকা, মিজান স্টোরকে ১৫ হাজার টাকা, আতাউর স্টোরকে চার হাজার টাকা, আকাশ স্টোরকে চার হাজার টাকাসহ মোট সাতটি দোকান মালিককে সর্বসাকুল্যে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন জানান, নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিংব্যাগ-বিরোধী এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালত চলাকালে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন, সহকারী পরিচালক মো. মমিন ভূঁইয়া প্রমুখ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..