প্রিন্ট করুন প্রিন্ট করুন

গানে গানে দেবলীনা-বিপ্লব সাহা

শোবিজ ডেস্ক: বিপ্লব সাহা ফ্যাশন ডিজাইনার হিসেবেই পরিচিত। দেশের প্রথম সারির দেশি পোশাক প্রতিষ্ঠান বিশ্বরঙের এ কর্ণধার গানও করে থাকেন। বেশ কয়েকজন প্রথিতযশা শিল্পীর সঙ্গে গান করে ইতোমধ্যে অনেকের দৃষ্টি আকর্ষণ করেছেন। গেয়েছেন আধুনিক গান। আবার রবীন্দ্রসংগীতও করেছেন। এবার তিনি শিল্পী দেবলীনা সুরের সঙ্গে কণ্ঠ মেলালেন।

সম্প্রতি বিপ্লব সাহা দেবলীনা সুরের সঙ্গে দুটি রবীন্দ্রসংগীত গেয়েছেন। এর একটি ‘আমার এই পথ চলাতেই আনন্দ’, অন্যটি ‘সেদিন দুজনে দুলেছিনু বনে’। বিপ্লব সাহা জানিয়েছেন, গান দুটির সংগীতায়োজন করেছেন কলকাতা থেকে।

তিনি আরও বলেন, ‘মনের আনন্দের জন্যই আমার গানগুলো করা। আমার ও বিশ্বরঙের কিছু বন্ধু-ভক্ত তৈরি হয়েছে। তাদের শোনাতেই আমার এ গাওয়ার চেষ্টা। এ যাত্রায় দেবলীনার মতো শিল্পীকে পেয়ে আমি ধন্য।’ গানের সঙ্গে যুক্ত হলেন কীভাবে? এমন প্রশ্নে বিপ্লব বলেন, ‘আমি গান অনেক ভালোবাসি ও নিয়মিত শুনি। গান হলো আমার প্রাণের বন্ধু। উপমহাদেশের প্রিয় শিল্পীদের গান তাদের মতো করেই আমি গাওয়ার চেষ্টা করতাম, তাই আরও বেশি করে শুনতাম। এভাবেই আমার গান শেখা, গানের সঙ্গে যুক্ত হওয়া।’

দেবলীনার আগে বিপ্লব দিনাত জাহান মুন্নীর সঙ্গে চারটি, আর কণার সঙ্গে দুটি আধুনিক গান গেয়েছিলেন। কোনালের সঙ্গে গেয়েছেন দুটি রবীন্দ্রসংগীত। গানগুলো ইউটিউবে পাওয়া যাচ্ছে। দেবলীনা আর বিপ্লবের গান দুটিও ইউটিউবে ছাড়া হবে।