প্রিন্ট করুন প্রিন্ট করুন

গান নিয়ে এম আর হেলাল-এর নতুন প্রোগ্রাম

নিজস্ব প্রতিবেদক : গান নিয়ে আছে অনেক আলোচনা সমালোচনা। আছে অনেক তর্ক-বিতর্ক। এমনি একটা বিশ্লেষণ মূলক প্রোগ্রাম আয়োজন করেছেন এম আর হেলাল। তিনি একাধারে একজন সাংবাদিক, সঙ্গীত শিল্পী ও কন্টেন্ট ক্রিয়েটর। তার অফিসিয়াল ইউটিউব ভেরিফাইড চ্যানেলে প্রতি মাসে একটি পর্ব আপলোড করা হবে বলে তিনি জানান। ‘মিউজিক এক্সপ্লেনেশন’ নামের এই প্রোগ্রামটি ‘এম আর হেলাল’ চ্যানেলের মিউজিক এক্সপ্লানাটরি সেগমেন্ট ক্যাটাগরিতে পাওয়া যাবে।

এম আর হেলাল বলেন, আমি নিজে একজন সঙ্গীত প্রেমী, জনপ্রিয় সব গানের অনেক তথ্যই অনেকের অজানা। তাই চিন্তা করা কিভাবে ফেমাস সব গানের তথ্য অনুসন্ধান করা যায়। এই চিন্তা থেকেই মূলত এই প্রোগ্রাম আয়োজন করা।
তিনি বলেন,অনলাইন প্লাটফর্ম গুলো ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে। এখন মানুষ সব কিছু হাতের মুঠোর মধ্যে পেতে চায়। তাই আমার ইউটিউব ভেরিফাইড চ্যানেলে এই প্রোগ্রাম আয়োজন করা। এরই মধ্যে একটা পর্ব পাবলিস করেছি কয়-একদিনের মধ্যে ২য় পর্ব পাবলিস হবে। দর্শক শ্রোতাদের মতামতের ভিত্তিতে ক্রমান্বয়ে পর্ব গুলো সাজানো হবে।
গান লিখতে গিয়ে ভাষার মিল খুঁজতে গিয়ে অনেক অযৌক্তিক শব্দ প্রয়োগ করে থাকেন বিজ্ঞ গীতিকারগণ। আবার গানের কথা ও সুর চুরি করা নিয়ে আছে অনেক অভিযোগ।এমন খুঁটিনাটি সুক্ষ বিষয় নিয়ে এমন গঠনমূলক অনুষ্ঠান দেশের সংগীতকে আরও সমৃদ্ধ করবে বলে মনে করেন অনেকে।

সঙ্গীত শিল্পী এম আর হেলালের একক অ্যালবাম ‘দূরে গেলে’ ২০১৬ প্রকাশিত হয় দেশের অন্যতম শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজের ব্যানারে। এর আগে ২০১৫ সালে ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে এম আর হেলালের প্রথম মিউজিক ভিডিও ‘হয়নি বলা’ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হয়। এর পর মিউজিক ভিডিও ‘হয়নি বলা-২’, ২০১৬ ভ্যালেন্টাইনসে ‘মায়াবী রাত’ ২০১৬ এর অক্টোবর ‘তোমার প্রেমের পথে’ গানটির মিউজিক ভিডিও প্রকাশ করে প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ। একই সাথে প্রকাশিত হয় এম আর হেলালের একক অ্যালবাম ‘দূরে গেলে’। সর্বশেষ ২০২০ একক এ্যালবাম ‘দুরে গেলে’এর টাইটেল সং ‘কত ভালোবাসি তোকে’-এর মিউজিক ভিডিও এম আর হেলালে’র ফেসবুক পেজ ও অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়।

‘এম আর হেলাল’ M R Helal অফিসিয়াল ইউটিউব ভেরিফাইড চ্যানেলের লিংক https://www.youtube.com/MRHelal