প্রিন্ট করুন প্রিন্ট করুন

গুলিস্তান হকার্স মার্কেটের ৫ শতাধিক অবৈধ স্থাপনা-দোকান উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউস্থ হকার্স মার্কেটে অভিযান পরিচালনা করেছে দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৫ শতাধিক অবৈধ স্থাপনা-দোকান উচ্ছেদ করা হয়েছে।

রোববার (৮ মে) করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনের তত্ত্বাবধানে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুস সামাদ শিকদারের নেতৃত্বে গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউস্থ হকার্স মার্কেটে এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।

এ বিষয়ে মোহাম্মদ মুনিরুজ্জামান বলেন, বঙ্গবন্ধু এভিনিউস্থ হকার্স মার্কেটে বৈধভাবে বরাদ্দপ্রাপ্ত ব্যবসায়ীদের অনুরোধে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এখানে নতুন একটি আধুনিক ও বহুতল মার্কেট নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছেন। মেয়র মহোদয়ের সেই উদ্যোগ সফল করার জন্য আজকে এই অভিযান পরিচালনা করা হয়েছে।  

পরিচালিত অভিযান সম্পর্কে প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, এটি করপোরেশনের মার্কেট। সেখানে বৈধ বরাদ্দপ্রাপ্ত ব্যবসায়ীর সংখ্যা ১৪৭ জন। কিন্তু অবৈধ ব্যবসায়ীর সংখ্যা পাঁচ শতাধিক। মার্কেটটিতে বৈধ ব্যবসায়ীদের পাশাপাশি অবৈধ ব্যবসায়ীরাও তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। সেসব অবৈধ ব্যবসায়ীদের দখলকৃত স্থাপনা ও দোকান সরিয়ে নিতে আমরা তাদেরকে কয়েকবার তাগাদা দিয়েছি। কিন্তু অবৈধ ব্যবসায়ীরা সেই তাগিদ মান্য করতে অনীহা প্রকাশ করায় আজকে অভিযান পরিচালনা করা হয়েছে।

সিটি করপোরেশনের উন্নয়ন কার্যক্রম নির্বিঘ্ন করতে এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।