‘গৃহহীনদের গৃহ দেয়া শেখ হাসিনার এক অবিস্মরণীয় পদক্ষেপ’

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকারের উদ্যোগে গৃহহীন জনগণকে গৃহ দেয়া জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এক অবিস্মরণীয় পদক্ষেপ।

তিনি বলেন, এযাবৎকালে অনেক সরকার এসেছে, কোনো সরকারপ্রধান এত বিপুল পরিমাণ গৃহহীনকে গৃহ নির্মাণ করে দেয়ার কথা চিন্তাও করেননি। জাতির পিতার কন্যা সেই স্বপ্নকে বাস্তবে পরিণত করে প্রমাণ করেছেন, ‘যতদিন শেখ হাসিনার হাতে দেশ, ততদিন পথ হারাবে না বাংলাদেশ।’

গতকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহদান অনুষ্ঠানের অংশ হিসেবে মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার ১৮৫টি গৃহহীন পরিবারের মাঝে চাবি ও দলিল তুলতে দেয়া হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী উপস্থিত উপকারভোগীদের উদ্দেশে বলেন, সবাই মিলে একতাবদ্ধ হয়ে সমবায় সমিতি তৈরি করতে হবে। পরস্পরের সহযোগিতায় নিজেদের জীবনমান উন্নয়নে কাজ করতে মন্ত্রী তাদের প্রতি আহ্বান জানান।

উপকারভোগীদের সার্বিক আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, সামাজিক উন্নয়নের জন্য স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় তাদের পাশে আছেন। তাই নির্ভয়ে পরিবার-পরিজন নিয়ে এখানে বাস করে নিজেদের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখতে হবে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী গতকাল ভার্চুয়ালি ৫৩ হাজার ৩৪০টি পরিবারের মাঝে ঘরের চাবি ও জমি তুলে দেয়ার কার্যক্রম উদ্বোধন করেন। মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় দ্বিতীয় পর্যায়ে ১৫০টি গৃহের মধ্যে ১০৫টি এবং জুড়ী উপজেলায় ১৬৯টি গৃহের মধ্যে ৮০টি গৃহ উপকারভোগীদের মাঝে বুঝিয়ে দেয়া হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

বিষয় ➧

সর্বশেষ..