প্রিন্ট করুন প্রিন্ট করুন

গেইল-ম্যাককালামেই ব্যয় সাত কোটি টাকা

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে প্রতিটি দলেরই বেশ বড় অঙ্কের টাকা ব্যয় করতে হয়েছে। কিন্তু কতটা লাভবান হচ্ছেন তারা? তা জানার উপায় নেই। তারপরও পাঠকের মনে প্রশ্ন তো জাগেই ফ্র্যাঞ্চাইজিদের কার কেমন ব্যয় হলো।

বিপিএলে কোনো ফ্র্যাঞ্চাইজিই বলেনি তাদের কেমন ব্যয় হয়েছে। তবে বিসিবি ও ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, এবার সবচেয়ে বেশি বিনিয়োগ করেছে ঢাকা ডায়নামাইটস। দল সাজাতে তাদের ঢালতে হয়েছে প্রায় ২০ কোটি টাকা। এরপর রয়েছে রংপুর রাইডার্স। তাদের খরচ ১৫ কোটিরও বেশি। এর মধ্যে বিপিএল চ্যাম্পিয়নদের দুই কোটি টাকা ব্যয় করতে হয়েছে শুধু ক্রিস গেইল ও ব্র্যান্ডন ম্যাককালামকে দলে টানতে। অবশ্য এ দুই তারকা উত্তরাঞ্চলের দলটিকে শিরোপা জেতাতে রেখেছেন বড় অবদান।

সদ্যই শেষ হওয়া বিপিএল পঞ্চম আসরে সবচেয়ে কম টাকা ব্যয় হয়েছে চিটাগং ভাইকিংসের। সাকুল্যে হয়তো বন্দরনগরীর দলটির গুনতে হয়েছে ১০ কোটি টাকার মতো। এছাড়া বাকি পাঁচটি দলের গড় ব্যয় ১০ থেকে ১২ কোটির মধ্যে।

এদিকে প্রথম দল হিসেবে ক্রিকেটারদের সব পাওয়া পরিশোধ করেছে সিলেট সিক্সার্স। এছাড়া একটি সূত্র থেকে জানা গেছে রাজশাহী কিংসও হেঁটেছে এ পথেই।