স্পোর্টস

গেইল-রাসেলদের দ্রুত ফেরানোর পরিকল্পনা

ক্রীড়া ডেস্ক: চলতি বিশ্বকাপে এখনও নিজেদের ঠিক মেলে ধরতে পারেননি ক্রিস গেইল ও আন্দ্রে রাসেল। তবে টন্টনের ছোট মাঠে তারা যে আগামীকাল জ্বলে উঠবেন না এ নিশ্চয়তা কে দিতে পারবেন? ব্যাপারটি অবশ্য মাথায় আছে বাংলাদেশের। তাই এ দুই বিধ্বংসীকে দ্রুত ফেরানোর পরিকল্পনা করছে টিম টাইগার্স।
এখন পর্যন্ত বিশ্বকাপে চার ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সমানসংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট পেলেও রানরেটে পিছিয়ে বাংলাদেশের অবস্থান সাতে। তাই আগামীকালের ম্যাচে দু’দলের মধ্যে সেমিফাইনালে ওঠার লড়াইটা জমে ওঠাটাই স্বাভাবিক। এমন মঞ্চে তো জ্বলে উঠতেই চাইবেন গেইল-রাসেলরা। কিন্তু সেই সুযোগ তাদের দিতে চান না টাইগারদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, ‘তাদের নিয়ে আমরা কিছু পরিকল্পনা করেছি। তারা দুজনই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তাদের থামানোর চেষ্টা করতে হবে এবং ম্যাচ নিয়ন্ত্রণে নেওয়ার জন্য দ্রুত আউট করতে হবে। তাদের ওপর মনোযোগ দিতে হবে। কারণ, তারা দুজনেই খুবই ভালো খেলোয়াড়। আমি নিশ্চিত দলগতভাবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমরা খেলতে পারব।’
পাকিস্তানের বিপক্ষে হাফসেঞ্চুরি দিয়ে বিশ্বকাপের পথচলা শুরু করেছিলেন গেইল। কিন্তু পরের দুই ম্যাচে ২১ ও ৩৬ রান করেন। যা তার নামের পাশে বড্ড বেমানান। এদিকে রাসেল প্রথম ম্যাচে ব্যাট হাতে নেওয়ার সুযোগ পাননি। কিন্তু অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে ২২ গজে নেমেও পারেননি ঝড় তুলতে। তবে তারা আগামীকাল জ্বলে ওঠার আশায় রয়েছেন।
বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ধারাবাহিক সাফল্যে বেশ উজ্জীবিত বাংলাদেশ দল। সেটাকে পুঁজি করেই আগামীকাল ক্যারিবীয়দের হারিয়ে চলতি বিশ্বকাপের সেমির স্বপ্ন টিকিয়ে রাখবে টাইগাররা। এটাই প্রত্যাশা ভক্তদের।

 

সর্বশেষ..