কোম্পানি সংবাদ পুঁজিবাজার লভ্যাংশ ঘোষণা

গেল সপ্তাহে লভ্যাংশ ঘোষণা করেছে ছয় ফান্ড

নিজস্ব প্রতিবেদক: গেল সপ্তাহে ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে ছয় মিউচুয়াল ফান্ড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি কোনো লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ৬৯ পয়সা (লোকসান) এবং ৩০ জুন তারিখে ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১০ টাকা ৬ পয়সা (বাজারমূল্যে) এবং ১০ টাকা ৯৭ পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা এক পয়সা, ১২ টাকা ৯৫ পয়সা এবং ১২ টাকা ৪৯ পয়সা।

এবি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি কোনো লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ৮০ পয়সা (লোকসান) এবং ৩০ জুন তারিখে ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৯ টাকা ১০ পয়সা (বাজারমূল্যে) এবং ১১ টাকা ৫০ পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ২৩ পয়সা, ১১ টাকা ১৯ পয়সা এবং ১১ টাকা ৪১ পয়সা।

পিএইচপি ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি কোনো লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ২৩ পয়সা (লোকসান) এবং ৩০ জুন তারিখে ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৯ টাকা ২৩ পয়সা (বাজারমূল্যে) এবং ১০ টাকা ৮৬ পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ২৯ পয়সা, ১০ টাকা ৭৫ পয়সা এবং ১০ টাকা ৯৯ পয়সা।

ইবিএল এনআরবি মিউচুয়াল ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি কোনো লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ৩৫ পয়সা (লোকসান) এবং ৩০ জুন তারিখে ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৯ টাকা ১৯ পয়সা (বাজারমূল্যে) এবং ১০ টাকা ৭৭ পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৩১ পয়সা, ১০ টাকা ৮৩ পয়সা এবং ১০ টাকা ৯৬ পয়সা।

পপুলার লাইফ ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি কোনো লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ২৩ পয়সা (লোকসান) এবং ৩০ জুন তারিখে ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৯ টাকা ৩৮ পয়সা (বাজারমূল্যে) এবং ১১ টাকা ১৭ পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৩১ পয়সা, ১০ টাকা ৯০ পয়সা এবং ১১ টাকা ১৬ পয়সা।

গ্রামীণ ওয়ান স্কিম টু: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি  ৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৭৪ পয়সা এবং ৩০ জুন তারিখে ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৫ টাকা ৪৬ পয়সা (বাজারমূল্যে) এবং ১১ টাকা ১৪ পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ১২ পয়সা, ১৯ টাকা ৭২ পয়সা এবং ১১ টাকা ২৮ পয়সা। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ সেপ্টেম্বর।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..