আজকের পত্রিকা স্পোর্টস

গোলাবারুদের চেয়ে ভালোবাসার শক্তি বেশি : মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক: প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। বিশ্বের উন্নত দেশগুলোর মধ্যে ইতালি, স্পেন, ফ্রান্স, আমেরিকা, ইংল্যান্ডসহ অনেক দেশেই প্রতিদিন অগণিত মানুষ মারা যাচ্ছেন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে। কিন্তু প্রতিবছর যুদ্ধ-বিগ্রহে ব্যবহৃত হয় যেসব গোলাবারুদ বা কামান- সেসবের কিছুই এখন কাজে আসছে না এ ভাইরাস মোকাবিলায়। উল্টো যুক্তরাষ্ট্রের পারমাণবিক শক্তিচালিত বিমানবাহী রণতরী ইউএসএস থিওডর রুজভেল্ট পর্যন্ত অসহায় হয়ে পড়েছে করোনার সামনে। তবে মাশরাফি বিন মর্তুজার কাছে মনে হয়েছে, এ ভাইরাসের বিরুদ্ধে লড়ার উপায় মাত্র একটিই- সেটি হলো সবাই মিলে সচেতন থাকা এবং একে অপরের জন্য বাঁচা।

এ ভালোবাসার নজির মাশরাফি নিজেই সৃষ্টি করেছেন নিজ নির্বাচনী এলাকা নড়াইলে। তার উদ্যোগে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ মেডিকেল টিম, ডাক্তার-নার্সদের জন্য তিনি দিয়েছেন ৫০০ পিপিই এবং ১২০০ অসহায় পরিবারে করেছেন খাদ্যের ব্যবস্থা। বুধবার তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে মাশরাফি বার্তা দিয়েছেন, ‘করোনা প্রমাণ করল গোলাবারুদের চেয়ে ভালোবাসার শক্তি বেশি।’ তার এই বাক্যের সত্যতা মিলছে প্রতি পদে পদে। অদৃশ্য শক্তির বিরুদ্ধে লড়ার জন্য এখন মানুষের ভালোবাসাই একমাত্র সম্বল।

করোনাভাইরাসের কারণে আপাতত পরিবারের সঙ্গে ঘরে বন্দী মাশরাফি। তবে তিনি ঠিকই অসহায় মানুষের বিপদে সবসময় পাশে থাকার চেষ্টা করছেন। অনলাইনে নিয়োমিত তাদের খোঁজখবর নিচ্ছেন। যখন যা প্রয়োজন চেষ্টা করছেন সে সময় মানুষের মাঝে পৌঁছাতে।

এরআগে ক্রিকেটারদের সঙ্গে করোনাভাইরাস তহবিলে মাশরাফি মোটা অঙ্কের অর্থ দান করেন। এদিকে এ তারকা নড়াইলে গড়ে তুলেছেন মাশরাফি ফাউন্ডেশন। যার মাধ্যমে অসহায় মানুষের সেবা করে যাচ্ছেন তিনি। শুধু তা-ই নয় এ তারকা ব্যক্তগতভাবেও মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..