দিনের খবর প্রচ্ছদ শেষ পাতা

গোল্ডেন মনিরসহ চারজনের ব্যাংক হিসাব তলব ও জব্দ

নিজস্ব প্রতিবেদক: গাড়ি ব্যবসায়ী ও স্বর্ণ চোরাকারবারী গোল্ডেন মনির (মো. মনির হোসেন) ও তার পরিবারের তিন সদস্যের ব্যাংক হিসাব তলব ও জব্দ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। পরিবারের অন্য সদস্যরা হলেন মনিরের স্ত্রী রওশন মনির, মা আয়েশা বেগম ও ছেলে মো. রাফি হোসেন।

একইসঙ্গে মনিরের মালিকানাধীন পাঁচটি প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব ও জব্দ করা হয়েছে। পাঁচটি প্রতিষ্ঠান হলোÑঅটোকার, গালফ অটো, গোল্ডেন গিয়ার, মনির ট্রেড ইন্টারন্যাশনাল ও মনির বিল্ডার্স লিমিটেড। গতকাল এনবিআরের সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল (সিআইসি) থেকে ব্যাংকগুলোকে চিঠি দেওয়া হয়।

চিঠিতে এ চারজনের জাতীয় পরিচয়পত্র নম্বর, পাসপোর্ট নম্বর এবং প্রতিষ্ঠানের ঠিকানা ও বিস্তারিত তথ্য দিয়ে ওই নামগুলোতে কোনো আমানত বা ঋণ হিসাব, লকার, শেয়ার হিসাব, সঞ্চয়পত্র, ক্রেডিট কার্ডসহ কোনো ধরনের লেনদেনের তথ্য পেলে তা আগামী সাত দিনের মধ্যে এনবিআরকে পাঠাতে বলা হয়। একইসঙ্গে এসব হিসাব জব্দ করা হয়েছে।

উল্লেখ্য, গোয়েন্দা সংস্থার দেওয়া তথ্যের ভিত্তিতে মেরুল বাড্ডার ডিআইটি প্রজেক্টে মনিরের বাসায় শুক্রবার রাতে অভিযানে যায় র‌্যাব। ছয়তলা বাড়িতে শুক্রবার মধ্যরাতে শুরু হয়ে শনিবার সকাল পর্যন্ত অভিযান চলে। অভিযানে মনিরের বাড়ি থেকে এক কোটি ৯ লাখ টাকা, চার লিটার মদ, আট কেজি স্বর্ণ, একটি বিদেশি পিস্তল, কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। অস্ত্র ও মদের পাশাপাশি ৯ লাখ টাকা মূল্যের ১০ দেশের বৈদেশিক মুদ্রা জব্দ করেছে র‌্যাব।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..