টেলকো টেক

গ্যালাক্সি এ২ কোর চার মাসে দুই লাখ

গত মে মাসে স্যামসাং বাংলাদেশ গ্যালাক্সি এ২ কোর স্মার্টফোনের বিপণন শুরু করে। এখন পর্যন্ত দুই লাখের বেশি বিক্রি হয়েছে অপেক্ষাকৃত কম দামে এ স্মার্ট ডিভাইসটি। প্রতিষ্ঠানটি জানিয়েছে, চলতি বছরে বাংলাদেশে সর্বোচ্চ বিক্রীত ডিভাইসের একটি গ্যালাক্সি এ২ কোর।

অ্যান্ড্রয়েড গো এডিশন অপারেটিং সিস্টেমের গ্যালাক্সি এ২ কোর ডিভাইসটিতে রয়েছে পাঁচ ইঞ্চির কিউএইচডি (৫৪০–৯৬০) টিএফটি এলসিডি ডিসপ্লে। ব্যাবহারকারীরা ডিভাইসটি ব্যবহার করে দুর্দান্ত ভিডিও উপভোগ করতে পারবেন। পাশাপাশি টানা ১১ ঘণ্টা ভিডিও প্লেব্যাক সুবিধা পাওয়া যাবে। ন্যানো-সিম কার্ড সমর্থিত ডুয়েল সিম সøটের ফোনটিতে রয়েছে এক্সিসন ৭৮৭০ চিপসেট ও এক জিবি র‌্যাম। ডিভাইসটিতে রয়েছে ১৬ জিবি রম, যা মাইক্রোএসডি কার্ড দিয়ে বাড়ানো যায়।

রোমাঞ্চকর মুহূর্তকে ক্যামেরাবন্দি করে রাখতে ফোনটিতে এলইডি ফ্ল্যাশযুক্ত পাঁচ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। দীর্ঘ সময় ধরে ব্যবহারের সুবিধা দিতে ২৬০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যুক্ত করা হয়েছে, যা মাইক্রো-ইউএসবি পোর্টের মাধ্যমে চার্জ দেওয়া যায়। হ্যান্ডসেটটি ওয়াই-ফাই, ১১ বি/জি/এন জিপিএস,

মাইক্রো-ইউএসবি, এফএম রেডিও, থ্রিজি ও ফোরজি সমর্থিত। এতে অ্যাক্সিলেরোমিটার সেন্সর ব্যবহার করা হয়েছে।

ডিভাইসটিতে প্রিলোডেড গুগল গো অ্যাপের পাশাপাশি স্যামসাং অ্যাপও রয়েছে। অ্যান্ড্রয়েড গো ফোনগুলোর সাবলীল ব্যবহারের জন্য এ ধরনের অ্যাপ তৈরি করা হয়েছে। নান্দনিক ডিজাইনের গ্যালাক্সি এ২ কোর ডিভাইসটি ব্লু, গোল্ড ও ব্ল্যাকÑএ তিনটি রঙে সাতর হাজার ৫৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, স্মার্টফোনের নতুন উদ্ভাবনের ক্ষেত্রে স্যামসাং মুখ্য ভূমিকা রাখছে। গ্যালাক্সি এ২ কোর ডিভাইসটি বাজেটবান্ধব ডিভাইসের অনন্য দৃষ্টান্ত।

সর্বশেষ..